২০ নভেম্বর, ২০১৯ ১৪:৪৬

নরসিংদী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

ঢাকাগামী সড়কে বাস চলাচলে বাধা ও চালককে লাঞ্ছিত করার প্রতিবাদে নরসিংদী থেকে ঢাকাগামী সকল ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার সকাল ১০টা থেকে এই সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে টঙ্গী- মহাখালী আঞ্চলিক মহাসড়কে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। অন্যদিকে নতুন সড়ক আইন বাতিল না হলে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন শ্রমিকরা।

পরিবহন মালিক সমিতি সূত্রে জানা যায়, বুধবার সকাল থেকে নরসিংদী থেকে ঢাকার বাস চলাচল স্বভাবিক ছিল। বাস চলাচল স্বাভাবিক রাখায় সকাল ১০টায় নারায়গঞ্জের চিটাগাং সড়কে নরসিংদী মেঘালয় পরিবহনের একটি বাসের চালক ও হেলপারকে মারপিট করে শ্রমিকরা। ওই সময় তারা গাড়ির গ্লাস ভেঙ্গে ফেলে। ঘটনার পর পরই এর প্রতিবাদে নরসিংদী থেকে ঢাকার উদ্যেশে সকল বাস চলাচল বন্ধ করে দেয় মালিক ও শ্রমিকরা। ফলে দুর্ভোগে পড়েন ঢাকাগামী শত শত যাত্রী।

ঢাকাগামী যাত্রী সাদেকুল ইসলাম বলেন, আমার এক আত্মীয় ঢাকার হাসপাতালে ভর্তি রয়েছে। তাকে দেখার জন্য বাস টার্মিনালে আসছি ঢাকা যাওয়ার জন্য। কিন্তু টার্মিনাল থেকে কোন গাড়ি যাচ্ছে না। এতে আমরা দুভোর্গের স্বীকার হচ্ছি।

অন্যদিকে নতুন সড়ক আইন বাতিল না হলে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিকরা। মেঘালয় পরিবহনের বাসচালক মনির ভূঁইয়া বলেন, বিআরটিএ গিয়ে আমরা লাইসেন্স পাই না। লাইসেন্সের জন্য হয়রানি হতে হয়। লাইসেন্স করাতে সুযোগ সুবিধা না দিয়ে অযথা বাসচালকদের জরিমানা ধার্য করেছে। আমরা ২০০ টাকা ট্রিপে বাস চালিয়ে এত টাকা জরিমানা দিয়ে গাড়ি চালাতে পারবো না। তাই আমরা কর্মবিরতী পালন করছি।

নরসিংদী আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর বলেন, আমাদের টার্মিনাল থেকে সায়বাদ ও মহাখালীগামী বাস চলাচল করে। সকালে সায়দাবাদগামী মেঘালয় পরিবহনের একটি বাসের চালক ও হেলপারকে নারায়গঞ্জের চিটাগাং সড়কে শ্রমিকরা মারপিট করে। এজন্য সায়দাবাদগামী সকল ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। তবে মহাখালীগামী ও লোকাল বাস চলাচল করছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর