২০ নভেম্বর, ২০১৯ ১৬:১৯

বগুড়ায় অঘোষিত পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় অঘোষিত পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

সড়কের নতুন আইন সংশোধনের দাবিতে বগুড়ায় অঘোষিত ধর্মঘট চলছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ছবিটি আজ বগুড়ার তিনমাথা থেকে তোলা।

সড়কের নতুন আইন সংশোধনের দাবিতে বগুড়ায় অঘোষিত ধর্মঘট পালন করছেন পরিবহন শ্রমিকরা। এ কারণে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। বিকল্প পথে অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন তারা। 

আজ বুধবার বগুড়া কেন্দ্রিয় বাস টার্মিনাল, আন্তঃথানা টার্মিনাল, কোচ টার্মিনাল থেকে কোনো যানবাহন বের হয়নি। অটোরিকশা, ব্যাটারিচালিত ভ্যান রিকশায় করে গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা।

মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সকালে কিছু গাড়ি টার্মিনাল থেকে বের হলেও সেগুলো শেরপুরের সীমানা থেকে ফিরিয়ে দিয়েছেন শ্রমিকরা। অনেক শ্রমিক গাড়ির চাবি মালিকের কাছে জমা দিয়েছে। দুই/একটি গাড়ি চলাচল করলেও দ্বিগুন ভাড়া অদায় করা হচ্ছে। বেলা সাড়ে ১২টার টাঙ্গাইলগামী একটি যাত্রীবাহী গাড়ি রংপুর থেকে আসার পথে বগুড়ার তিনমাথায় থামে। এসময় শেরপুর ও চান্দাইকোনার কোনো যাত্রী নেয়া যাবে না বলে তারা জানান। তবে গাড়িতে পা দিলেই ১শ টাকা দিতে হবে বলে হাঁকছেন বাস সুপারভাইজার। 

যাত্রীরা অভিযোগ করে বলেন, সিরাজগঞ্জ রোডে যেতে আগের দিন ৫০ টাকা নিলেও বুধবার ১শ থেকে দেড়শ টাকা নেয়া হচ্ছে। উপায় না পেয়ে যেতে হচ্ছে।

এদিকে, গাড়ি চলাচল না করায় অনেকেই রেলস্টেশনে ভিড় করছেন। দূরের যাত্রীরা যানবাহন না পেয়ে ফিরে যাচ্ছে বাড়ি। অনেকেই সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারিচালিত রিকশা-ভ্যানে করে গন্তব্যে যাচ্ছেন।

তিনমাথায় অবস্থান নেয়া বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর জানান, নতুন আইন কার্যকরের প্রতিবাদে চালকরা গাড়ি চালাচ্ছেন না। ঢাকায় কেন্দ্রিয় কমিটির মিটিং আছে সেই সিদ্ধান্তের অপেক্ষায় আছি। 

এদিকে, আজ বুধবার বগুড়ার টার্মিনাল থেকে কোনো গাড়ি বের হয়নি। তবে কিছু গাড়ি চলাচল করছে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর