২০ নভেম্বর, ২০১৯ ১৭:১৯

চুয়াডাঙ্গায় তৃতীয় দিনের মতো বাস ও ট্রাক চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় তৃতীয় দিনের মতো বাস ও ট্রাক চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

ফাইল ছবি

নতুন সড়ক আইন বাস্তবায়নের প্রতিবাদে চুয়াডাঙ্গায় তৃতীয় দিনের মতো যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। পূর্ব ঘোষণা ছাড়াই সোমবার দুপুর থেকে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেন তারা। তৃতীয় দিনে ধর্মঘটের সাথে যুক্ত হয়েছে ট্রাক ও কাভার্ডভ্যান। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ ও দূরপাল্লার যাত্রীরা।

শ্রমিকরা জানান, নতুন সড়ক আইন বাস্তবায়নের প্রতিবাদে যশোর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, মাগুরা, নড়াইল, ঝিনাইদহ, মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার পরিবহন শ্রমিকরা সকাল থেকে স্বেচ্ছায় বাস চলাচল বন্ধ করে দেন। এতে সকাল থেকে অসংখ্য যাত্রী টার্মিনাল, বাসস্ট্যান্ড ও কাউন্টারগুলোতে এসে দীর্ঘ সময় অপেক্ষা করে ফিরে যাচ্ছেন।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম. জেনারেল ইসলাম বলেন, ‘শ্রমিকরা কাউকে ইচ্ছা করে হত্যা করে না। অনিচ্ছাকৃত দুর্ঘটনার জন্য নতুন সড়ক আইনে তাদের ঘাতক বলা হচ্ছে। নতুন আইনের অনেক ধারার ব্যাপারে শ্রমিকদের আপত্তি রয়েছে, সেগুলো বিবেচনায় নিয়ে সংশোধন করতে হবে।’ 

তিনি আরও জানান, সরকার সমাধানের কোনো উদ্যোগ না নেওয়ায় তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। সড়কে মোটরসাইকেল চলাচলের সংখ্যাও কমে গেছে। তবে প্রাইভেটকার, মাইক্রোবাস, ইজিবাইক, নসিমন-করিমন ছাড়াও ছোট যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর