শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২০:১৫

বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে সিংড়ায় শিক্ষার্থীদের মানবপ্রাচীর

নাটোর প্রতিনিধি

বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে সিংড়ায় শিক্ষার্থীদের মানবপ্রাচীর

বাল্য বিয়ে প্রতিরোধে শপথ বাক্য পাঠ ও মানবপ্রাচীর গড়ে প্রতিবাদ জানিয়েছেন নাটোরের সিংড়া উপজেলার পুঠিমারী উচ্চ বিদ্যালয়ের ৪ শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

আজ বুধবার সকাল ১১টায় বিদ্যালয় মাঠে বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভার আয়োজন করে প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্রীরা।

সভায় শিক্ষার্থীদের বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি সিংড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক গণেষচন্দ্র সাহা, প্রতিষ্ঠানের সভাপতি রফিকুল ইসলাম, সাংবাদিক ও পরিবেশ কর্মী সাইফুল ইসলাম, মানবাধিকার কর্মী তাইফুর রহমান, রুম-টু-রিড এর প্রোগ্রাম অফিসার বাসন্তী লতা দাস, দশম শ্রেণির শিক্ষার্থী স্বপ্না খাতুন, সুমাইয়া খাতুন মিষ্টি, আমেনা খাতুন প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ইউএনও নাসরিন বানু তার বক্তব্যে বলেন, বাল্যবিবাহ ও ইভটিজিং একটি সামাজিক অপরাধ। এই বাল্যবিবাহ ও ইভটিজিংয়ের কারণে অসংখ্য শিক্ষার্থীর জীবন নষ্ট হচ্ছে। এগুলো বন্ধ করতে হবে। চিন্তাধারাকে আরও উন্নত করতে হবে। মেয়েদের নিয়ে পরিকল্পনা ও স্বপ্ন দেখতে হবে। নিজের উন্নয়নের জন্য নিজেকেই আত্মপ্রত্যয়ী হয়ে উঠতে হবে।

উল্লেখ্য, গত বছরে এই প্রতিষ্ঠানের ৯ জন ছাত্রী নিজেই নিজের বাল্যবিয়ে বন্ধ করেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য