১২ মে, ২০২১ ১৬:০০

ফরিদপুরে যুবলীগের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে যুবলীগের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

ফরিদপুরে নবগঠিত যুবলীগের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার বিকালে স্থানীয় লাবলু সড়কে এ বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন সদ্য ঘোষিত যুবলীগের আহ্বায়ক কমিটির ১নং সদস্য তাহফিক হোসেন পুচ্চি। 

সমাবেশে বক্তারা বলেন, ৫ মে যুবলীগের কেন্দ্র থেকে ২১ সদস্য বিশিষ্ট যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে তা ‘পকেট কমিটি’ হয়েছে। ফরিদপুর-১ আসনের সাবেক এক সংসদ সদস্য টাকা খেয়ে এ কমিটির জন্য সুপারিশ করেছেন। 

বক্তারা বলেন, সিন্দাবাদের প্রেত্মাতারা ফরিদপুরের আওয়ামী লীগের ঘাড়ে ভর করে হাইব্রিডদের নিয়ে কমিটি করেছে। দলের কোন রকম গঠনতন্ত্র না মেনে কেন্দ্র থেকে এ কমিটি চাপিয়ে দেওয়া হয়েছে। জাতীয় পার্টির এক নেতার ছেলেকে কমিটিতে রাখা হয়েছে যিনি নিজে সারা বছর ঢাকায় থাকেন। ফরিদপুরের মানুষ তাকে চিনেও না। তাছাড়া কমিটির যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে এমন দুই ব্যক্তিকে যারা আওয়ামী লীগের রাজনীতিতে কোন কালেই সক্রিয় ছিলেন না। তারা একেবারেই নবীণ ও বিভিন্ন কর্মকাণ্ডের কারণে বিতর্কিত। 

কমিটির সদস্য করা হয়েছে ত্যাগী কয়েক নেতাকে যারা আহ্বায়ক কিংবা যুগ্ম-আহ্বায়ক হবার যোগ্য। তাদের বাদ দিয়ে যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে ছেলের বয়সী দুইজনকে। অবিলম্বে আহ্বায়ক কমিটি বাতিল করে নতুন কমিটি না করা হলে ব্যাপক আন্দোলন গড়ে তোলারও ঘোষণা দেয়া হয় সমাবেশ থেকে। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ তাদের বাধা প্রদান করে। পুলিশী বাধার কারণে বিক্ষোভ মিছিলটি শুরু হলেও বেশি দূর এগোতে পারেনি। 

উল্লেখ্য, গত ৫ মে ফরিদপুর জেলা যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয় কেন্দ্র থেকে। আহ্বায়ক হিসাবে মনোনীত করা হয় রুকসুর সাবেক ভিপি জিয়াউল হাসান মিঠুকে এবং যুগ্ম-আহ্বায়ক করা হয় মেহেদী হাসান শামীম তালুকদার ও খান শাহ সুলতান রাহাতকে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর