১ ডিসেম্বর, ২০২২ ১৫:৪৬

চুয়াডাঙ্গায় কৃষক হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গা প্রতিনিধি


চুয়াডাঙ্গায় কৃষক হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার রায়লক্ষিপুর গ্রামের কৃষক সুনীল কুমার দাসকে হত্যার অপরাধে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার চুয়াডাঙ্গার অতিরিক্ত দায়রা জজ (২) আদালতের বিচারক মাসুদ আলী জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামিরা হলো আলমডাঙ্গার রায়লক্ষিপুর গ্রামের কালু ফকিরের ছেলে সুলতান হোসেন (৫৫), লালু মন্ডলের ছেলে লিয়াকত আলী (৫৮) ও লাল্টু সর্দারের ছেলে শওকত আলী (৬০)।

আদালতের পাবলিক প্রসিকিউটর গিয়াসউদ্দিন মামলার নথি দেখে জানান, জমিজমা নিয়ে বিরোধকে ঘিরে ১৯৯৩ সালের ৯ ডিসেম্বর রাত আটটার দিকে সুনীলকে হত্যা করা হয়। অন্তত ১৫-১৬ জন ব্যক্তি সুনীলদের বাড়িতে গিয়ে কৃষক সুনীলকে তার গায়ে থাকা চাদর দিয়ে দু’হাত বেঁধে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। ঘটনাস্থলেই মারা যায় সুনীল। এ ঘটনার পরদিন নিহতের ভাই অনিল কুমার থানায় এজাহার দায়ের করেন।

সাক্ষ্য প্রমাণে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক আসামি সুলতান হোসেন, লিয়াকত আলী ও শওকত আলীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। মামলার অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করা হয়।  


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর