২৩ জানুয়ারি, ২০২৩ ১৯:২৬

বগুড়ায় দুই গ্রামের ৮০ হাজার মানুষ পাচ্ছেন নতুন রাস্তা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় দুই গ্রামের ৮০ হাজার মানুষ পাচ্ছেন নতুন রাস্তা

দমদমা-সান্দিড়া গ্রামের মাঝের রাস্তা উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের দমদমা-সান্দিড়া দুই গ্রামের প্রায় ৮০ হাজার মানুষ পাচ্ছেন চলাচলের জন্য নতুন রাস্তা। এতে দীর্ঘদিনের দুর্ভোগ থেকে রেহাই মিলবে দুই গ্রামের মানুষের। সোমবার সকালে ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি নতুন রাস্তাটির উদ্বোধন করেন।

জানা যায়, উপজেলার কাশিমিলা, কদমা, করজবাড়ি, রামপুরাসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ দমদমা গ্রামের উপর দিয়ে সান্তাহার পৌর শহরে চলাচল করে। দমদমা স্কুল মোড় থেকে সাইলো সড়কে যেতে প্রায় ১ কিলোমিটারে পাঁচটি মোড় অতিক্রম করতে হয়।

তাছাড়া দমদমা থেকে পার্শ্ববর্তী সান্দিড়া গ্রামে যেতেও ঘুরতে হয় দুই কিলোমিটার পথ। মানুষের দুর্ভোগ লাঘবে দমদমা সিরাজ খানের মিল মোড় থেকে সরদারপাড়া হয়ে সাইলোসড়কে টানা রাস্তা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। সেটি বাস্তবায়ন করতে এদিন সকালে কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচি (কাবিখা) প্রকল্পের মাধ্যমে ওই রাস্তায় মাটি কাটার কাজ শুরু হয়েছে। 

সান্দিড়া গ্রামের ইউপি সদস্য রফিকুল ইসলাম রঞ্জু জানান, দেশ স্বাধীনের পর থেকে এই দুই গ্রামের মানুষ খেলা, মেলা, বিবাহসহ প্রয়োজনীয় বিভিন্ন কাজে একে অপরের গ্রামে পায়ে হেঁটে যাতায়াত করতেন। রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে দুর্ভোগ কেটে যাবে। কমে যাবে অর্ধেক রাস্তা।

সান্তাহার ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি জানান, জমির মধ্যে দিয়ে আপাতত ৪-৬ ফিট প্রশস্ত করে ৬০০ ফিট অংশে মাটি কেটে রাস্তাটির কাজ শুরু করা হয়েছে। পরে বরাদ্দ পেলে বাকি অংশের কাজ করা হবে। যারা রাস্তা নির্মাণে জায়গা দিয়ে সহযোগিতা করেছেন, তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর