২৮ মার্চ, ২০২৪ ১৪:০৩

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদে চলবে ২০ লঞ্চ, ১৫ ফেরি

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদে চলবে ২০ লঞ্চ, ১৫ ফেরি

আসন্ন পবিত্র ঈদুল ফিতরে যাত্রী ও যানবাহন পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০টি লঞ্চ ও ১৫টি ফেরি চলাচল করবে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ীর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি ও লঞ্চ চলাচলসহ ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা ও যাত্রীদের নির্বিঘ্ন যাতায়াতের লক্ষ্যে আয়োজিত সভায় এ তথ্য জানানো হয়েছে। সভার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

সমন্বয় সভা থেকে জানা গেছে, আসন্ন ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জরুরি পণ্য ও সেবা ব্যতীত সকল পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান ঈদের আগে ও পরে ছয়দিন ফেরিপারাপার বন্ধ থাকবে। এছাড়া ৬ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত পদ্মা নদীতে বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। ঈদযাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ফেরি ও ২০ টি লঞ্চ চলাচল করবে। ফেরিঘাটের সংযোগ সড়ক থেকে ফেরির পল্টুন পর্যন্ত কোনো ব্যাটারি চালিত ইজিবাইক ও রিক্সা প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানান জেলা প্রশাসক আবু কায়সার খান।

সভায় প্রকাশ্যে চাঁদাবাজির অভিযোগ তোলেন দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান। তিনি বলেন, সব ধরণের পরিবহন থেকে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাট থেকে চাঁদাবাজি করা হয়। এর সাথে বিআইডব্লিউটিসির কর্মকর্তা-কর্মচারী ও আনসার সদস্যরা জড়িত। 

চেয়ারম্যানের এমন অভিযোগ নিয়ে বিআইডব্লিউটিসি ব্যবস্থাপক মো. সালাহউদ্দীনের দৃষ্টি আকর্ষণ করেন জেলা প্রশাসক আবু কায়সার খান। তিনি সবার সহযোগিতা প্রত্যাশা করেন। তবে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেন তিনি।

জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রাণবন্ধু বিশ্বাস, বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দীন, বিআইডব্লিউটিএ আরিচা কার্যালয়ের উপ-পরিচালক এস. এম. সাজ্জাদুর রহমান, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান, রাজবাড়ী বাস মালিক গ্রুপের প্রতিনিধিবৃন্দ।

 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর