শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:০৮

সিমলা সানাইয়ের পর এবার কে বিতর্কে?

আলী আফতাব

সিমলা সানাইয়ের পর এবার কে বিতর্কে?

ঢাকাই ছবি থেকে ঝরে পড়া নায়িকারা একের পর এক চলে আসছেন আলোচনায়। একদল নায়িকা এমপি হতে দল বদল করছেন আর একজন নায়িকা বিয়ে করেছেন সাবেক এক মন্ত্রীকে। অন্যদিকে নায়িকা সিমলা ঢাকাই ছবিতে কাজ না পেয়ে ঘুরে বেড়াচ্ছেন ভারতের মুম্বাই-কলকাতায়। সম্প্রতি এই নায়িকাও আলোচনায় চলে আসেন বিমান ছিনতাই চেষ্টাকারী এক যুবককে বিয়ে করে। এ যেন এক অস্থির পরিবেশ বিরাজ করছে মিডিয়া অঙ্গনে। পেশাদারিত্বহীন এসব অভিনেতা-অভিনেত্রীর অস্তিত্ব এখন চরম সংকটে রয়েছে। দুই কূল হারানো এসব শিল্পীর চোখে-মুখে এখন শুধুই হতাশা। মূল পেশার বিপরীতে হেঁটে লাভবান হওয়ার স্বপ্ন যেন এখন শুধুই গুড়েবালি। এ অবস্থা থেকে ফেরার যে কোনো পথ নেই তা বুঝতে পারা এসব শিল্পীর চোখজুড়ে এখন শুধুই  ভুলের অশ্রুপাত আর মনের গভীরে সব হারানোর হাহাকার।

অনেকে মনে করছেন, ‘বর্তমানে চলচ্চিত্রের অবস্থা ভালো নয়। ভালো প্রযোজনা প্রতিষ্ঠানের অভাবে নির্মাণ হচ্ছে না ভালো কোনো ছবি। গুণগত মানের ছবির সংখ্যাও খুবই কম। আর এতে করে বেকার হয়ে পড়ছেন অনেক শিল্পী। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে শিল্পীরা এখন ঝুঁকে পড়ছেন রাজনীতির দিকে। আবার অনেকে পাড়ি দিচ্ছেন দেশের বাইরে।

অনেক অভিনয় শিল্পী দ্রুত আলোচনায় আসতে বেছে নিচ্ছেন সামাজিক যোগাযোগের নানা মাধ্যম। নিজেদের প্রয়োজনীয়-অপ্রয়োজনীয় ছবি ভিডিও সেখানে তুলে ধরে আলোচনায় আসার চেষ্টা করছেন তারা। বিভিন্ন অপেশাদার কাজের জন্য তারা সমালোচনার মুখে পড়ছেন। দর্শকদের কাছে হারাচ্ছেন গ্রহণযোগ্যতা। তাদের কারণে প্রশ্নবিদ্ধ হচ্ছেন পেশাদার শিল্পীরা। নায়িকা সিমলা ও সানাইয়ের একাধিক নেতিবাচক সংবাদ মিডিয়ায় প্রচার হওয়ায় তারা ব্যাপক আলোচনায় আছেন। মিডিয়ায় গুঞ্জন সিমলা-সানাইয়ের পর বিতর্কে এবার কে?


আপনার মন্তব্য