১০ আগস্ট, ২০২১ ২২:০১

নতুন রুপে র‌্যাপ গান নিয়ে আসছে ‘ব্ল্যাক জ্যাং’

অনলাইন ডেস্ক

নতুন রুপে র‌্যাপ গান নিয়ে আসছে ‘ব্ল্যাক জ্যাং’

‘বাংলা হাইপ’ শিরোনামে নতুন বাংলা র‌্যাপ গান নিয়ে আসছে হিপ হপ জগতে জনপ্রিয় শিল্পী ‘ব্ল্যাক  জ্যাং’। আগামী ১৩ আগস্ট প্রত্যেকটা গ্লোবাল মিউজিক প্ল্যাটফর্মে প্রকাশ পাবে এই র‌্যাপ গান। গানটির সংগীত পরিচালনা করেছেন শাহান এ এইচ এম।

হিপ হপের র‌্যাপিং নিয়ে গত ১৩ বছর যাবৎ বাংলাদেশে  কাজ করছেন আসিফুল ইসলাম সোহান। শুধু দেশেই নয়, বিদেশের মাটিতে দেশের হয়ে র‌্যাপিং করেছেন তিনি। হিপ হপ জগতে তিনি পরিচিত ‘ব্ল্যাক জ্যাং’ নামেই।

২০০৯ সালে ‘আপ-টাউন লোকজ’ নামের ব্র্যান্ড থেকে ডেড লাইন লেভেলের আন্ডারে তার প্রথম অ্যালবাম রিলিজ হয়। সেই অ্যালবামের সুপারহিট গান হচ্ছে ‘এই মামা এই’। এছাড়াও তার একক অনেক ভিডিও প্রকাশ হয়েছে ইউটিউবে। ‘ব্ল্যাক জ্যাং’ এর নতুন গানটি পাওয়া যাবে https://open.spotify.com/artist/6VqPhIOKoC3nggAst2fQCj?si=uIghhDoRiaCZRKsXgn39Q&utm_source=copy-link&dl_branch=1 এই লিংকে।

বাংলাদেশের র‌্যাপ গান নিয়ে আন্তর্জাতিকভাবে নজর কাড়তে পেরেছেন তরুণ এই ব্ল্যাক জ্যাং। ক্রিস হেমসওয়ার্থ অভিনীত ব্ল্যাক জ্যাংয়ের জনপ্রিয় গান ‘নো বাউন্ডারিস’, যেটা নেটফ্লিক্সে ‘এক্সট্র্যাকশন’-মুভিতে ফিচার হয়েছে। দর্শকমহলে বেশ সাড়া পায় গানটি। ‘থ্রিলার’ নামে তার আরেক গান মুক্তি পায়। সেটিও বেশ ভাল সাড়া পান তিনি।

২০১৫ সালে মার্কিন পররাষ্ট্র দফতর একটি সাংস্কৃতিক বিনিময় সফরের আয়োজন করেছিল, যেখানে ছয়টি বিভিন্ন দেশের শিল্পীদের আমন্ত্রিত করা হয়। এই অনুষ্ঠানের সময় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে ব্ল্যাক জ্যাং। পরে ২০১৭ সালে তিনি যুক্তরাজ্যে আমন্ত্রণের ভিত্তিতে একটি উৎসবে অংশ নিয়েছিলেন এবং ২০১৯ সালে ভারতের মুম্বাইয়ে শো করে অনেক প্রশংসা অর্জন করেছে।

এছাড়া তিনি ঘরোয়া রিয়েলিটি শোতে বিচারকের দায়িত্ব পালন করেন। তিনি র‌্যাপিংয়ের পাশাপাশি কালার্স এফএম রেডিওতে ‘প্ল্যানেট হিপ হপ’ নামক একটি অনুষ্ঠানে হোস্ট হিসেবে কাজ করেছেন। যেটি বাংলাদেশে প্রথম হিপ হপ সংগীতের রেডিও অনুষ্ঠান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর