৩ ডিসেম্বর, ২০২৩ ১৬:৩০

বক্স অফিসে ‘অ্যানিমেল’ আগুন, দ্বিতীয় দিনে আয় ২৩০ কোটি রুপি

অনলাইন ডেস্ক

বক্স অফিসে ‘অ্যানিমেল’ আগুন, দ্বিতীয় দিনে আয় ২৩০ কোটি রুপি

মুক্তি পেয়েছে অ্যানিমেল। আর প্রত্যাশা অনুযায়ী মুক্তির প্রথম দিন থেকেই সুনামির বেগে ঝড় তুলেছে চলচ্চিত্রটি। প্রথম দিন বিশ্বব্যাপী ১১৬ কোটি রুপি আয়ের পর দ্বিতীয় দিনে আরও ১১৪ কোটি রুপি তুলে নিয়েছে সিনেমাটি। মাত্র দুই দিনে বিশ্বব্যাপী সিনেমাটির আয় এখন ২৩০ কোটি রুপির বেশি।

বক্স অফিসে আগুন লাগিয়ে দিচ্ছে রণবীর কাপুরের অ্যানিমাল। ফিল্ম বাণিজ্য বিশ্লেষক রমেশ বালার মতে, মাত্র দুই দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে ২০০ কোটির ক্লাবে পৌঁছে গেছে।

রবিবার রমেশ বালা এক্সে (আগের টুইটারে) লিখেছেন, ‘দুই দিনে, অ্যানিমেল বিশ্বব্যাপী বক্স অফিসে ২৩০ কোটির বেশি আয় করেছে।’ অন্য একটি টুইটে, রমেশা উত্তর আমেরিকায় অ্যানিমালের বক্স অফিস আয়ের বিবরণ শেয়ার করেছেন, যেখানে রণবীর কাপুর-অভিনীত সিনেমাটি ৫ মিলিয়নের কাছাকাছি পৌঁছেছে।

টুইটা বার্তায় রমেশ লিখেছেন, ‘অ্যানিমেল ৪.৫  মিলিয়ন (আনুমানিক ৩৭.৪ কোটি) আয় করেছে এবং এখনও কিছু অঞ্চলের গণনা চলছে। ৫ মিলিয়নের বড় মাইলফলকের দিকে দৌড়াচ্ছে এটি।’
বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের রিপোর্ট অনুসারে, অ্যানিমেল শনিবার ভারতে প্রায় ৬৬ কোটি রুপি আয় করেছে। দুই দিনের ভারতে মোট আয় ১৩০ কোটি রুপি। দুই দিনে বিশ্বব্যাপী আয় ২৩৬ কোটি রুপি।

যদিও অ্যানিমেল আরেকটি বড় সিনেমার সঙ্গে বক্স অফিসে মুখোমুখি হয়েছে, তবে বক্স অফিস পুরোটাই নিজের নিয়ন্ত্রণে রেখেছেন রণবীর। ভিকি কৌশল অভিনীত মেঘনা গুলজারের পিরিয়ড ড্রামা ‘শ্যাম বাহাদুর’-এর সঙ্গে মুক্তি পেয়েছে অ্যানিমেল। 

দুই দিনের আয়েই অ্যানিমেল রণবীর কাপুরের ক্যারিয়ারের সর্বোচ্চ আয়ের সিনেমা হয়ে উঠার ইঙ্গিত দিচ্ছে। সিনেমাটি মুক্তির আগেই ধারণা করা হচ্ছিল, এটি রণবীরের ক্যারিয়ারসেরা সিনেমা হতে যাচ্ছে।

যার প্রতিফলন প্রথম দিনেই দেখা গেল বক্স অফিসে। এখন পর্যন্ত রণবীরের সবচেয়ে বড় হিট হলো ‘সঞ্জু’, যেটি ২০১৮ সালে বিশ্বব্যাপী প্রায় ৬০০ কোটি রুপি আয় করেছে। কিন্তু তার পর থেকে অভিনেতার কোনো সিনেমা এতটা ব্যবসা সফল হয়নি। চার বছরের মধ্যে তার একমাত্র সিনেমা ‘শামশেরা’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এরপর ‘ব্রহ্মাস্ত্র’ হিটের মুখ দেখলেও সেটির বাজেট ছিল প্রায় ৪০০ কোটি। সর্বশেষ ‘তু ঝুঠি ম্যায় মাক্কার’ বক্স অফিসে হিট হয়। তবে ‘অ্যানিমেল’ তার ক্যারিয়ারের সবচেয়ে বড় উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে নিয়েছে। 

‘অ্যানিমেল’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তার বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশ্মিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর ও তৃপ্তি দিমরি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর