১৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:৫৩

বেসরকারি উদ্যোগে 'ইলিশ পার্ক'

উত্তম কুমার হাওলাদার, কলাপাড়া

বেসরকারি উদ্যোগে 'ইলিশ পার্ক'

দেশ-বিদেশের পর্যটকদের আকৃষ্ট করতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় বেসরকারি উদ্যোগে গড়ে তোলা হয়েছে ইলিশ পার্ক অ্যান্ড রিসোর্ট। পার্কটির মধ্যে রয়েছে ৭২ ফুট দৈর্ঘ্যের একটি ইলিশের ভাস্কর্য। 

স্থানীয় সংবাদকর্মী রুমান ইমতিয়াজ তুষার কুয়াকাটা মহাসড়ক  লাগোয়া এলজিইডির বাংলোর বিপরীতে দুই বিঘা জমিতে এ পার্কটি গড়ে তুলেছেন। ভিতরে বাঁশ ও ছনের ঘর ছাড়াও প্রতিস্থাপন করা হয়েছে নানা প্রজাতির বন্য জীবজন্তুর ভাস্কর্য। এ ছাড়াও ইলিশ ভাস্কর্যের পেটের মধ্যে থাকা রেস্তোরাঁয় বসে ইলিশ খেতে পারবেন দর্শনার্থী ও পর্যটকরা।  

ইলিশ পার্ক অ্যান্ড রিসোর্ট সূত্রে জানা গেছে, ওই পার্কে প্রতিস্থাপন করা হয়েছে বাঘ, সিংহ, হরিণ, কুমির, বক, কচ্ছপ, জিরাফসহ নানা প্রজাতির জীবজন্তুর ভাস্কর্য। পার্কে ঢুকলেই টম অ্যান্ড জেরি (বিদেশি কুকুর) সমগ্র পার্ক ঘুরিয়ে নিয়ে যাবে ইলিশের রেস্তোরাঁয়। মূল ফটকের পাশেই রাখা হয়েছে কুয়াকাটার নানা পেশাজীবীদের কৃষ্টি, রাখাইনদের বৈচিত্র্যময় জীবন-জীবিকার ফটো গ্যালারি। 

পার্কের চারদিকে রয়েছে নানা প্রজাতির সামুদ্রিক মাছের প্রতিকৃতি। পার্ক সাজানো হয়েছে ফুল ও ফলের গাছ দিয়ে। রয়েছে পাঁচটি গোল ঘর, ইলিশ ক্যাফে, লেক, ফিশ মিউজিয়াম, ফটোগ্যালারি, সাম্পান মঞ্চ, জুস কর্নারসহ লাইভ এনিমেল ও বিভিন্ন প্রাণীর ভাস্কর্য। তৈরি হয়েছে উডেন কটেজ, শিশুদের বিনোদন পার্ক। 

ইলিশ পার্ক অ্যান্ড রিসোর্টটি পিকনিক, কনফারেন্স, কনসার্ট, বিয়েসহ যে কোনো অনুষ্ঠানে ভাড়া নেওয়ার সুযোগ রয়েছে।

ইলিশ পার্ক অ্যান্ড রিসোর্টের উদ্যোক্তা রুমান ইনতিয়াজ তুষার জানান, গত থার্টি ফার্স্ট নাইটে এ ইলিশ পার্কটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ১৩ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর