২৪ এপ্রিল, ২০২২ ০৯:২৩

ঈদযাত্রায় দৌলতদিয়া ফেরিঘাটে স্বাগত জানাবে কৃষ্ণচূড়া

দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী

ঈদযাত্রায় দৌলতদিয়া ফেরিঘাটে স্বাগত জানাবে কৃষ্ণচূড়া

দরজায় কড়া নাড়ছে ঈদুল ফিতর। এরই মাঝে শুরু হয়েছে বাড়ি আসার প্রস্তুতি। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে পদ্মা পাড়ি দিয়ে দৌলতদিয়া ফেরিঘাটে আসবেন লাখ লাখ যাত্রী। গ্রীষ্মের এই সময়ে দেশের বিভিন্ন জায়গা রঙ্গিন করেছে কৃষ্ণচূড়া।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটের ৫নং ফেরিঘাট থেকে শুরু হওয়া বাইপাস সড়ক থেকে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্পোরেশন ট্রাক টার্মিনালের দুইপাশ পর্যন্ত প্রায় ১ কিলোমিটার এলাকাজুড়ে ফুটে রয়েছে কৃষ্ণচূড়া। ঈদযাত্রায় স্বাগত জানাবে কৃষ্ণচূড়া। বাইপাস সড়কের দুইপাশের কৃষ্ণচূড়ার এ সড়ক যেন যাত্রীদের যেন স্বস্তি এনে দিবে। কেউ মুঠোফোন দিয়ে ক্যামারা বন্দি করবেন স্বল্প সময়ের এই যাত্রাটুক। ফেরিঘাট থেকে অনেক যাত্রীরা যখন হেঁটে বাস টার্মিনালে এসে যানবাহনের সিটে বসার ভাগ্য হবে। তখন স্বস্তির নিশ্বাস ফেলবে ঈদযাত্রায় স্বাগতম কৃষ্ণচূড়া।

দৌলতদিয়ার বাইপাস সড়কে আসা মহুয়া বিশ্বাস বলেন, ঢাকা থেকে আমাদের আগে ভাগেই বাড়ি যাওয়ার জন্য পাঠিয়ে দিয়েছেন। বাইপাস সড়কের কৃষ্ণচূড়া ফুলগুলো দেখলাম। ছবি তুললাম। সত্যি এই সড়কের সৌন্দর্য আমাদের মুগ্ধ করেছে।

বাসচালক মো. রিয়াজ হায়দার বলেন, ফেরিঘাট থেকে সবগুলো বাস এই বাইপাস সড়ক দিয়ে দেশের বিভিন্ন গন্তব্যে পৌছাবে। আমরা তো প্রতিনিয়ত এই সড়ক ব্যবহার করি। এবারের ঈদযাত্রীর সাথে এই কৃষ্ণচূড়া আলাদা তৃপ্তি এনে দিবে বাসযাত্রীদের।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোশেন (বিআইডব্লিউসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপাক মো. শিহাব উদ্দীন বলেন, এবারের ঈদ যাত্রায় দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ২১টি ফেরি চলাচল করবে। সবকিছু ঠিকঠাক থাকলে এবছর ভোগান্তি কম হবে। তবে একসাথে সবাইকে ঢাকা ছাড়া থেকে বিরত থাকার পরামর্শ দেন এই কর্মকর্তা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর