মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

ডেনমার্কে শপিং মলে এলোপাতাড়ি গুলিতে নিহত ৩

প্রতিদিন ডেস্ক

ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের একটি বড় শপিং মলে ঢুকে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালিয়েছে। এতে অন্তত তিনজন নিহত হয়েছেন, আহত হয়েছেন বেশ কয়েকজন। পরে পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে ২২ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। স্থানীয় সময় রবিবার ‘ফিল্ডস’ নামের একটি শপিং মলে হামলার ঘটনা ঘটে। সূত্র : বিবিসি।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ডেনমার্কের সম্প্রচারমাধ্যম ডিআরের এক প্রতিবেদনে বলা হয়েছে, গুলির শব্দ শোনার পর ওই শপিং মল থেকে শতাধিক মানুষকে ছুটে বের হতে দেখা যায়। এদিকে পুলিশ বলছে, সন্দেহভাজন বন্দুকধারীকে একটি রাইফেল ও গুলিসহ গ্রেফতার করা হয়েছে। সে একজন ‘জাতিগত ডেন’। পুলিশ আরও বলেছে, এই যুবকের মানসিক সমস্যা ছিল এবং এ আক্রমণের পেছনে কোনো ‘সন্ত্রাসী উদ্দেশ্য’ থাকার আভাস পাওয়া যায়নি। এদিনই তাকে আদালতে হাজির করে তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়। বিচারক বলেছেন, রুদ্ধদ্বার কক্ষে মামলাটির বাকি শুনানি হবে। বিচারক এই বন্দুকধারী ও নিহতদের নাম প্রকাশের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেছেন। এদিকে তিনজন নিহতের মধ্যে দুজন ১৭ বছর বয়স্ক ডেনমার্কের নাগরিক, আর অপর একজন ৪৭ বছর বয়স্ক রুশ নাগরিক। আহত চারজনের মধ্যে দুজন ডেনিশ এবং দুজন সুইডিশ, তাদের একজনের অবস্থা সংকটজনক।

হামলার পর কোপেনহেগেন পুলিশ এক টুইট বার্তায় জানিয়েছে, ওই শপিং মল ঘিরে পুলিশ মোতায়েন করা হয়েছে। কোপেনহেগেনের পুলিশপ্রধান বলেছেন, হামলাকারী কী উদ্দেশে গুলি চালিয়েছে তা এখনো স্পষ্ট নয়। উল্লেখ্য, মাত্র এক সপ্তাহ আগেই প্রতিবেশী দেশ নরওয়েতে একটি বারে বন্দুকধারীর হামলায় দুজন নিহত হন। ওই ঘটনায় আহত হন আরও ২১ জন।

সর্বশেষ খবর