Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ১০:৩২
আপডেট : ২৬ এপ্রিল, ২০১৯ ১৫:০০

জুমার নামাজ আদায়ে কেউ মসজিদে যাবেন না : শ্রীলঙ্কার মুসলিম ধর্মমন্ত্রী

অনলাইন ডেস্ক

জুমার নামাজ আদায়ে কেউ মসজিদে যাবেন না : শ্রীলঙ্কার মুসলিম ধর্মমন্ত্রী
সংগৃহীত ছবি

শ্রীলঙ্কায় খ্রিষ্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ইস্টার সানডেতে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলায় প্রায় ২৫৩ জন প্রাণ হারিয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। ওই হামলায় ৩৬০ জন প্রাণ হারিয়েছে বলে প্রথমে জানানো হলেও পরে নিহতের সংখ্যা ১০০-র বেশি কমিয়ে বলা হচ্ছে।

নিহতদের বেশিরভাগই শ্রীলঙ্কার নাগরিক। তবে হতাহতের মধ্যে বেশ কিছু বিদেশিও রয়েছে বলে কর্মকর্তারা জানান। আত্মঘাতী হামলাকারীর সংখ্যা ৯ জন বলে সন্দেহ করা হচ্ছে।

ভয়াবহ এই হামলার ঘটনায় শ্রীলঙ্কার মুসলিম ধর্ম বিষয়ক মন্ত্রী এম এইচ আব্দুল হালিম এক জরুরি বার্তায় দেশটির মুসলিম সম্প্রদায়ের কাছে আবেদন জানিয়েছেন জুমার নামাজ আদায়ের জন্য মানুষ যেন শুক্রবার মসজিদে না যান। তারা যেন বাসাতেই নামাজ পড়েন।

এদিকে, পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান অব্যাহত রেখেছেএবং হামলার সঙ্গে জড়িত যে সাত ব্যক্তিকে তারা খুঁজছে তাদের ছবি প্রকাশ করেছে।

শ্রীলঙ্কার প্রতিরক্ষা সচিব বৃহস্পতিবার পদত্যাগের ঘোষণা দিয়েছেন। গোয়েন্দা তথ্য সংশ্লিষ্টদের জানানোর ক্ষেত্রে ব্যর্থতার কারণে তিনি পদত্যাগ করেছেন। দেশটির ক্যাথলিক চার্চ গির্জার সবরকম প্রার্থনা অনুষ্ঠান বাতিল করেছে।

পুলিশ বলছে, তারা ৭০ জনের বেশি লোককে গ্রেফতার করা হয়েছে। একজন হামলাকারী যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ায় পড়াশোনা করেছে বলে জানা যাচ্ছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর