Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:০৭
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:২৩

হিজবুল্লার নতুন ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে পারবে সব ধরনের যুদ্ধজাহাজ

অনলাইন ডেস্ক

হিজবুল্লার নতুন ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে পারবে সব ধরনের যুদ্ধজাহাজ
হিজবুল্লাহর নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ সম্প্রতি একটি নতুন ক্ষেপণাস্ত্র উন্মোচন করেছে যা সব ধরনের যুদ্ধজাহাজ ধ্বংস করতে সক্ষম। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার অ্যাকাউন্টে একথা জানিয়েছে হিজবুল্লাহ।

টুইটারের নতুন একটি ছবি পোস্ট করে সেখানে হিজবুল্লাহ বলেছে, এই অস্ত্র সব ধরনের সামরিক যুদ্ধ জাহাজ ধ্বংস করার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। পাশাপাশি যুদ্ধ জাহাজে যেসব সেনা থাকবে তাদের সবাই এতে নিহত হবে।

হিজবুল্লাহর এই টুইটার বার্তা ইসরায়েলের গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হয়েছে। এসব গণমাধ্যম বলছে, হিজবুল্লার এই ভূমি থেকে সমুদ্রে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র দেড় মাস আগে উন্মোচন করা হয়েছে।

২০০৬ সালের যুদ্ধের সময় ইসরায়েলের এই যুদ্ধ জাহাজটির ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল হিজবুল্লাহ
২০০৬ সালে হিজবুল্লাহ এবং ইসরায়েলের মধ্যে যে যুদ্ধ হয়েছিল সে সময় হিজবুল্লাহর যুদ্ধজাহাজ-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরায়েলের একটি যুদ্ধজাহাজ ধ্বংস হয়েছিল। গত মাসে হিজবুল্লাহ তার ভিডিও প্রকাশ করেছে। ইসরায়েলের সামরিক বাহিনীর তথ্য অনুযায়ী, ২০০৬ সালের ওই হামলায় ইসরায়েলের জাহাজে থাকা ৪ সেনা নিহত হয়েছিল।

গত সপ্তাহে হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ইসরায়েলের সাম্প্রতিক হামলার ব্যাপারে জবাব দিতে তার যোদ্ধাদের সামনে কোন রেডলাইন নেই। 

তিনি বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য পাল্টা আঘাত হানা লেবাননের অধিকার এবং সেখানে কোনো রেড লাইন থাকবে না।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য