১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৫৫

সঠিক সময় এলেই জম্মু-কাশ্মীর পূর্ণ রাজ্যের মর্যাদা পাবে : অমিত শাহ

অনলাইন ডেস্ক

সঠিক সময় এলেই জম্মু-কাশ্মীর পূর্ণ রাজ্যের মর্যাদা পাবে : অমিত শাহ

ভারতে জম্মু ও কাশ্মীর পুর্নগঠন বিল পাস হলে জম্মু-কাশ্মীর কখনই পূর্ণ রাজ্যের মর্যাদা পাবে না এই  আশঙ্কাকে নাকচ করে দিলেন স্বররাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে কাশ্মীরে শান্তি ফিরিয়েছে মোদি সরকার। 

তিনি বলেন, ‘ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে কাশ্মীরে শান্তি ফিরিয়েছে মোদি সরকার। এর আগে ভূস্বর্গে শুধুই গোলা-গুলির আওয়াজ শোনা যেত। সঠিক সময় এলেই জম্মু-কাশ্মীরকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়া হবে এই বিলে কোথাও লেখা নেই জম্মু-কাশ্মীরকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়া হবে না'।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরীর এক প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি। লোকসভায় জম্মু ও কাশ্মীর পুর্নগঠন বিল পাসের আগে আলোচনা চলাকালে লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে প্রশ্ন করেন, ‘৩৭০ অনুচ্ছেদ বাতিল করার সময় অনেক বড় বড় প্রতিশ্রুতি শুনেছিলাম। তার কী হলো?’ জবাবে পাল্টা আক্রমণ করেন অমিত শাহ। 

অমিত শাহ আরও বলেন, 'জম্মু-কাশ্মীরের রাজ্যের মর্যাদা পাওয়া না পাওয়ার সঙ্গে এই বিলের কোনো সম্পর্কই নেই। শুধু মাত্র বিরোধিতা করার জন্য সব কিছু নিয়ে রাজনীতি করা উচিত নয়। তাতে সাধারণ মানুষ বিভ্রান্ত হয়ে পড়েন'।


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর