২৮ জুলাই, ২০২১ ১২:০৯

শরীরচর্চা করলে আর সবজি খেলেই মিলবে টাকা! নতুন নিয়ম আনছে ব্রিটেন সরকার

অনলাইন ডেস্ক

শরীরচর্চা করলে আর সবজি খেলেই মিলবে টাকা! নতুন নিয়ম আনছে ব্রিটেন সরকার

শরীরচর্চা করলে আর সবজি খেলেই মিলবে টাকা

শিরোনাম পড়ে নিশ্চয়ই ভাবছেন এ আবার কেমন নিয়ম। তাও আবার সরকার বেঁধে দিচ্ছে! হ্যা, এমন পদক্ষেপই নিচ্ছে ব্রিটেন সরকার। সেদেশের মানুষদের জন্য নতুন এই আইন আনতে চলেছে দেশটির সরকার। উদ্দেশ্য, দেশের মানুষকে সুস্থ রাখা।

ব্যাপারটা একটু খোলাসা করে বলা যাক, সম্প্রতি ব্রিটেনের সরকার একটি সার্ভে করেছিল গোটা দেশে। সেই সমীক্ষা থেকে পাওয়া তথ্যানুযায়ী, ব্রিটেনের বেশিরভাগ মানুষই ভুগছেন স্থুলতায়। এর ফলে রোগ প্রতিরোধের ক্ষমতাও কমছে এবং দেশটির মানুষ অসুস্থ হয়ে পড়ছেন। ফলে অনেক ভেবেচিন্তে সরকার এক উপায় বের করলেন।

তা কী সেই উপায়?

সরকার নতুন এক হেলথ স্কিম এনেছে। যেখানে বলা হয়েছে, যে নিয়মিত শাক-সবজি, ফলমূল খাবে এবং শরীরচর্চা করবে তাদেরকে পুরস্কার হিসেবে দেওয়া হবে অর্থ। জানা গেছে, ঠিকঠাক নিয়ম মেনে চললে অর্থমূল্য হতে পারে ৭০ ডলার! শুধু তাই নয়, এছাড়াও হেলথ কার্ডে সেই পরিবার পাবে বিশেষ ছাড়!

আপনি সত্যিই এই নিয়ম মানছেন কিনা, তা কিন্তু থাকবে সরকারের নজরে! কীভাবে? জানা গেছে, সবজি কেনার সময় প্রত্যেক পরিবারকে নজরে রাখার বিশেষ প্রযুক্তি আনতে চলেছে সরকার। যার সাহায্যে সরকার নজর রাখবে কোন ব্যক্তি সবজি, ফলমূল বেশিমাত্রায় কিনছে আর কোন ব্যক্তি একেবারেই কিনছেন না। এমনকি, এই বিশেষ নিয়ম মানলে মাস শেষে শপিংমলে বিশেষ অফারও নাকি পেতে পারে দেশের মানুষ! সূত্র: দ্য সান

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর