Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৪ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩ জুন, ২০১৯ ২৩:৩৪

সংক্ষেপে

সংক্ষেপে

মসজিদে হামলার চেষ্টা, আটক ১

লন্ডনের একটি মসজিদে হামলার চেষ্টা চালানোর সময় এক ব্যক্তিকে আটক করেছে উপস্থিত জনতা। একটি হাতুড়ি নিয়ে ওই ব্যক্তি নামাজিদের ওপর হামলার চেষ্টা চালায় বলে আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে। পুলিশ জানায়, গতকাল ভোর সাড়ে ৪টার দিকে ওয়েস্ট লন্ডনের সাউথালের হেইস রোডে অবস্থিত মসজিদের নামাজিদের ওপর হাতুড়ি নিয়ে হামলার চেষ্টা চালান এক ব্যক্তি। এ সময় নামাজিরা তাকে আটক করেন। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ছাড়া ঘটনাটি সন্ত্রাসের সঙ্গে সংশ্লিষ্ট নয় বলেও পুলিশ জানায়। মেট্রোপলিটন পুলিশ জানায়, ৩৮ বছর বয়সী এক ব্যক্তি মানুষের ওপর হামলার চেষ্টা চালায়।

আলজেরিয়ার প্রেসিডেন্ট নির্বাচন বাতিল

আলজেরিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর আবেদন বাতিল করেছে দেশটির সাংবিধানিক পরিষদ। ফলে প্রার্থী না থাকায় আগামী ৪ জুলাই নির্ধারিত প্রেসিডেন্ট নির্বাচন বাতিল করা হয়েছে। রবিবার দেশটির সাংবিধানিক পরিষদের এক বিবৃতিতে এসব সিদ্ধান্তের কথা জানানো হয়। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করতে অন্তর্র্বতী প্রেসিডেন্ট আবদেলকাদের বেনসালাহকে আহ্বান জানিয়েছে সাংবিধানিক পরিষদ। এ বছরের এপ্রিলে ব্যাপক বিক্ষোভের মুখে ২০ বছরের শাসনের অবসান ঘটিয়ে পদত্যাগ করেন আলজেরিয়ার প্রেসিডেন্ট আব্দেল আজিজ বুতেফলিকা।

লিবিয়া উপকূলে নৌকা উল্টে ২ জনের মৃত্যু

পশ্চিম লিবিয়ার উপকূলে শরণার্থীবাহী একটি রাবারের ডিঙ্গি উল্টে অন্তত দুজন অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন কমপক্ষে ২৫ জন। লিবীয় কোস্টগার্ডের টহলবোট ওই উপকূলের কারাবুলি শহর থেকে প্রায় ১৪ মাইল দূরে ৭৩ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে বলে মুখপাত্র আইয়ুব কাসেম জানিয়েছেন।  সেখানে থেকে একজন নারী ও একটি শিশুর লাশ উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। উদ্ধার পাওয়া অভিবাসন প্রত্যাশীদের মধ্যে ৪০ জন পুরুষ, ২৫ জন নারী ও আটটি শিশু রয়েছে।॥

 

 


আপনার মন্তব্য