শুক্রবার, ১২ মে, ২০২৩ ০০:০০ টা

ইতালিতে ভয়াবহ বিস্ফোরণ

ইতালির উত্তরাঞ্চলীয় প্রদেশ লম্বার্ডির প্রধান শহর মিলানের পোর্তা রোমানা এলাকার একটি সড়কে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে সড়ক সংলগ্ন একাধিক ভবন ও অপেক্ষমাণ বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরে যায় বলে জানিয়েছে ইতালির সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল স্কাই টিজি ২৪। গতকাল স্থানীয় সময় বিকাল ৪টার দিকে ঘটে এ বিস্ফোরণ। ফায়ার সার্ভিসের বরাত দিয়ে এক প্রতিবেদনে স্কাই টিজি ২৪ জানিয়েছে, সড়কে অপেক্ষমাণ একটি অক্সিজেনবাহী ট্যাংকার ট্রাকে আচমকা বিস্ফোরণের পর ট্রাকটির সামনে-পেছনে থাকা বেশ কয়েকটি গাড়িও বিস্ফোরিত হয়। ভয়াবহ সেই বিস্ফোরণে সড়কটির আশপাশে থাকা কয়েকটি ভবনে আগুন ধরে যায়। ইটালির উত্তর প্রান্তের শহর হল মিলান। স্থানীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, শহরের মধ্যে পার্কিং লটে একটি ভ্যানে বিস্ফোরণ ঘটে। এর নেপথ্যে জঙ্গিদের কোনো হাত রয়েছে কি না, তা এখনো স্পষ্ট নয়। স্থানীয় সংবাদ মাধ্যমগুলোর দাবি, ওই ভ্যানে অক্সিজেন সিলিন্ডার ছিল। এর মধ্যে একটি সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে।

এর জেরে পরপর গাড়িতে আগুন ধরে যায়। যদিও ইটালি পুলিশের তরফে এ নিয়ে সরকারিভাবে কিছু বলা হয়নি। বিস্ফোরণের সঙ্গে নাশকতার ছক ছিল কি না, তা জানতে ফরেন্সিক বিশেষজ্ঞদের তলব করা হয়েছে। ওই জায়গা থেকেই নমুনা সংগ্রহ করবেন তারা।

ইতালির দৈনিক করিয়েরে দেল্লা সেরা জানিয়েছে, সড়কটির পাশেই একটি প্রাথমিক বিদ্যালয় ও কয়েকটি আবাসিক ভবন এ বিস্ফোরণের ফলে সৃষ্ট আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে একজন আহত হওয়া ছাড়া হতাহতের আর কোনো তথ্য পাওয়া যায়নি।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর