রবিবার, ১৯ মে, ২০১৯ ০০:০০ টা
ঈদে তৎপর প্রতারকরা

অজ্ঞান পার্টির বিশাল চক্র আটক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ৬২ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এদের মধ্যে নিউমার্কেট থেকে ৩৮ জন, ওয়ারী থেকে ৪ জন, গুলিস্তান থেকে ৭ জন, কুড়িল বিশ্বরোড থেকে ৮ জন ও উত্তরা থেকে ৫ জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চেতনানাশক  ট্যাবলেট, ওষুধ মিশ্রিত জুস, খেজুর, ৭টি চোরাই মোবাইল ফোন ও একটি প্রাইভেট কার উদ্ধার করা হয়। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুগ্ম-কমিশনার (ডিবি) মো. মাহবুব আলম জানান, শনিবার রাজধানীতে অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ৬২ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে তারা ঢাকা শহরের বিভিন্ন মার্কেট, শপিং মল, বাসস্ট্যান্ড, সদরঘাট, রেলস্টেশন এলাকায় আগত ব্যক্তিদের টার্গেট করে সখ্য স্থাপন করে।

এরপর তাদের অন্য সদস্যরা ট্যাবলেট মিশ্রিত খাদ্যদ্রব্য খেতে আমন্ত্রণ জানায়। টার্গেট করা ব্যক্তি রাজি হলে, ট্যাবলেট মিশ্রিত সেই খাদ্যদ্রব্য তাকে খাওয়ানো হয়। খাদ্য গ্রহণের পর অচেতন হলে তার মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। এক্ষেত্রে অজ্ঞান পার্টির সদস্যরা খাদ্যদ্রব্য হিসেবে, চা, কফি, জুস, ডাবের পানি, পান, ক্রিম জাতীয় বিস্কুট খাওয়ায়।

মাহবুব আলম আরও জানান, গ্রেফতারকৃতরা সাধারণ মানুষকে অজ্ঞান করে তার ব্যবহৃত মোবাইল ফোন থেকে নিকট আত্মীয়-স্বজনের কাছে ফোন করে বলে সে আমাদের কাছে আটক আছে। তাকে মুক্ত করতে বিকাশ বা অন্য কোনো মাধ্যমে টাকা পাঠাতে হবে। আত্মীয়-স্বজন ভিকটিমকে মুক্ত করতে টাকা পাঠালে অজ্ঞান পার্টির সদস্যরা টাকা নিয়ে মোবাইল ফোন বন্ধ করে দেয়।

সর্বশেষ খবর