রবিবার, ১১ জুলাই, ২০২১ ০০:০০ টা

লকডাউনের সুযোগে ডাকাতি!

নিজস্ব প্রতিবেদক

লকডাউনের সুযোগে স্বল্প সময়ে বেশি লাভের আশায় ডাকাতিতে জড়িয়ে পড়েছেন কর্মহীন অসাধু শ্রেণির মানুষ। রাজধানীতে এমন তিনটি চক্রের সন্ধান পেয়েছে পুলিশ। একটি চক্রকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাকড়াও করতে পারলেও আরেকটির সন্ধান করছে। মিরপুর বেড়িবাঁধের ডাকাতির ঘটনা তদন্ত করতে গিয়ে এ তথ্য পায় পুলিশ।

গতকাল বিকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এ জেড এম তৈমুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ৬ জুলাই রাতে শাহআলীর চিড়িয়াখানা লেকের দক্ষিণ পাশ থেকে মুরগি বোঝাই পিক-আপ ভ্যান নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে বিভিন্ন তথ্যের ভিত্তিতে গত ৯ জুলাই কেরানীগঞ্জের কলাতিয়া বাজার এলাকা থেকে তা জব্দ করা হয়। এ সময় ডাকাতিতে জড়িত থাকার অভিযোগে হৃদয়, সোহেল রানা ও রায়হানকে গ্রেফতার করা হয়। এ ছাড়া ডাকাতির ঘটনায় ব্যবহৃত একটি পিক-আপ জব্দ করে। এ সময় তাদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত একটি পিক-আপ, মোবাইলফোন ও নগদ টাকা জব্দ করা হয়।  পিক-আপের মালিক ও চালক রায়হান ইতিমধ্যে এ ঘটনার স্বীকারোক্তি দিয়েছে।

এডিসি তৈমুর রহমান বলেন, লকডাউনকে কেন্দ্র করে অনেকে অপরাধে জড়িয়ে পড়ছে। যেকোনো ধরনের অপতৎপরতা প্রতিরোধে পুলিশের পক্ষ থেকে বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। লকডাউন কেন্দ্রিক নিরাপত্তা বাড়ানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দারুসসালাম জোনের সহকারী কমিশনার (এসি) মিজানুর রহমান, শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান, শাহ আলী থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর