বুধবার, ২৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা
প্রযুক্তির অপব্যবহারে সর্বনাশ

পাবজি-ফ্রি ফায়ার গেম নিয়ে বিরোধের জেরে খুন কিশোর

নিজস্ব প্রতিবেদক

প্রতিপক্ষের হাতে কিশোর খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পাবজি, ফ্রি-ফায়ার গেমকে কেন্দ্র করে ওই খুনের ঘটনা ঘটে বলে সংস্থাটির তদন্তে বেরিয়ে এসেছে।

গত ২৭ জুলাই রাতে মাগুরার সদর উপজেলার বেরইল পলিতা দক্ষিণপাড়া গ্রামে ফ্রি-ফায়ার ও পাবজি খেলা নিয়ে বিরোধের জেরে বন্ধু গোলাম রসুলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে সজীব মিয়া। দক্ষিণপাড়া গ্রামের কাজী রওনক হোসেনের ছেলে গোলাম রসুল। সে স্থানীয় আলহাজ কাজী আবদুল ওয়াহেদ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল। গতকাল দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান  সংস্থার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

তিনি বলেন, ফ্রি-ফায়ার, পাবজি খেলা ও অ্যাকাউন্ট হ্যাকিং নিয়ে সজীব মিয়ার সঙ্গে কাজী গোলাম রসুলের দ্বন্দ্ব তৈরি হয়। ওই বিরোধের জেরে গত ২৭ জুলাই রাত পৌনে ৮টায় দক্ষিণপাড়া গ্রামের নূর আলমের বাড়ির সামনে রসুলকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে পালিয়ে যায় সজীব। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মাগুরা সদর থানায় একটি হত্যা মামলা করা হয়। আত্মগোপনে থাকা সজীব মিয়াকে গত ১৮ আগস্ট নরসিংদী সদর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, এসব ঘটনা বন্ধে সামাজিক সচেতনতা বেশি দরকার। অভিভাবকদের প্রতি অনুরোধ সন্তানদের দিকে খেয়াল রাখুন, সন্তানরা যাতে ক্ষতিকর এসব গেমে আসক্ত হয়ে না পড়ে। পার্শ্ববর্তী দেশ ভারতে ইতিমধ্যে এর ভয়াবহতা বন্ধ করা হয়েছে। আমাদের দেশেও হাই কোর্ট একটা নির্দেশনা দিয়েছে। আশা করছি, তিন মাসের মধ্যেই এ বিষয়ে কার্যকরী উদ্যোগ বাস্তবায়ন করা হবে।

সর্বশেষ খবর