মঙ্গলবার, ২৪ মে, ২০২২ ০০:০০ টা

ঋণ থেকে বাঁচতে স্ত্রী, গোপন করতে সন্তানদের হত্যা

নরসিংদীতে ৩ খুন

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর বেলাবোতে গৃহবধূ ও তার দুই সন্তান হত্যার ঘটনায় মামলা হয়েছে। নিহতের ভাই মোশারফ হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামি করে বেলাবো থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় গ্রেফতার স্বামী গিয়াস উদ্দিন শেখকে গতকাল দুপুরে আদালতে সোপর্দ করলে তিনি হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। জবানবন্দীতে হত্যার নানা কারণ উল্লেখ করা হয়। পরে গিয়াসকে কারাগারে পাঠায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পিবিআই জানায়, গ্রেফতার গিয়াস হত্যার দায় স্বীকার করেন। পরে গতকাল দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। ওই সময় হত্যার দায় স্বীকার করে আদালতের বিজ্ঞ বিচারকের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন।

জবানবন্দিতে উল্লেখ করা হয়, নিহত রহিমা বেগমের স্বামী গিয়াস পেশায় রংমিস্ত্রি। মাদকাসক্ত ও জুয়াড়ি। জুয়াড় টাকা জোগাড় করতে নিহত রহিমার নামে বিভিন্ন এনজিও থেকে  ২ লাখ ৫০ হাজার টাকা, শ্বশুর-শ্যালক ও শ্যালকের শ্যালকের (বিয়াই) কাছ থেকে ৫ লাখ টাকা ও সুদে আরও ২ লাখ টাকাসহ সাড়ে ৯ লাখ টাকা ঋণ নেয়। এ সব ঋণ নিহত রহিমার নামে আনা হয়। সুদে-আসলে ঋণের টাকা ১২ লাখ ছাড়িয়ে যায়। এই টাকা পরিশোধের জন্য নিহতের স্বামী গিয়াস উদ্দিনের ওপর চাপ ছিল। সবশেষ জুয়া খেলার মতো কোনো টাকা তার হাতে ছিল না। তাই বাড়ির আঙিনা থেকে কয়েকটি গাছ বিক্রি করেন। তা নেওয়ার সময় প্রতিবেশী চাচাতো ভাই রেণু মিয়ার সঙ্গে ঝগড়া হয়। এরই মধ্যে তিনি জানতে পারেন ঋণগ্রহীতা ব্যক্তি মারা গেলে ঋণের টাকা মওকুফ হয়ে যায়। এই চিন্তা থেকে গিয়াস স্ত্রী রহিমা বেগমকে হত্যার পরিকল্পনা করেন।

পরিকল্পনা অনুযায়ী গিয়াস রাতে বাড়ি ফিরে সন্তানদের সঙ্গে ঘুমিয়ে পড়েন। পরে রাত আড়াইটার দিকে স্ত্রীকে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে ও গরু জবাইয়ের ছুরি দিয়ে হত্যা করে। স্ত্রীকে হত্যার পর সন্তানরা সবাইকে বলে দিবে- এই ভয়ে গিয়াস সন্তানদেরও হত্যা করে। উল্লেখ্য, রবিবার রাতে নরসিংদীর বেলাবো উপজেলার পাটুলি ইউনিয়নের বাবলা গ্রামে রহিমা বেগম (৩৫), তার ছেলে সন্তান রাব্বি (১৩) ও মেয়ে  রাকিবা আক্তারকে (৬) হত্যা করা হয়। নিহত রহিমার ভাই মোশারফ হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামি করে বেলাবো থানায় হত্যা মামলা দায়ের করেন।

সর্বশেষ খবর