শিরোনাম
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

সামনেই বাজার উঠে যাবে এখনই কেনার সময়

----- শিবলী রুবাইয়াত-উল-ইসলাম

সামনেই বাজার উঠে যাবে এখনই কেনার সময়

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, সামনে বাজার উঠবে। শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে। তিনি বলেন, এখন বিনিয়োগ করার উত্তম সময়। শেয়ার কেনার এখনই সময়।

কীভাবে ঘুরে দাঁড়াবে শেয়ারবাজার- এ বিষয়ে জানতে চাইলে বিএসইসি চেয়ারম্যান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, শেয়ারবাজারে বিনিয়োগ করলে কেউ লোকসানের শিকার হবেন না। দীর্ঘমেয়াদি বিনিয়োগ করতে হবে সবাইকে। তিনি বলেন, কভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের বেশ সাফল্য রয়েছে। নিরাপদ বিনিয়োগের জন্য এদেশের সম্ভাবনা অনেক। বাংলাদেশের পুঁজিবাজারের রিটার্ন, মার্কেট ক্যাপিটালাইজেশন এবং বিগত ১২ বছরে ক্যাপিটাল রাইজিং বেড়েছে। তাই বাংলাদেশের পুঁজিবাজারের উজ্জ্বল ভবিষ্যৎ এবং অশেষ সম্ভাবনা রয়েছে।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, বাংলাদেশের জিডিপি এবং মাথাপিছু আয় বৃদ্ধি পাচ্ছে। তুলনামূলকভাবে অনেক দেশের তুলনায় বাংলাদেশে মূল্যস্ফীতি এখনো কম। আমাদেও রেমিট্যান্স আয়ও বাড়ছে। এখনো বাংলাদেশের অর্থনীতি যথেষ্ট ভালো অবস্থানে। বিএসইসি চেয়ারম্যান বলেন, শেয়ারবাজার উন্নয়নে আমরা নানা পদক্ষেপ নিয়েছি। এখানে যারা বিনিয়োগ করবেন তারা ভালো মুনাফা পাবেন। বাজার নিয়ে যারা ভীতি সৃষ্টি করছে তারা না বুঝে করছেন। এসব অপ্রয়োজনীয় ভীতি ছড়াবেন না। মিউচুয়াল ফান্ড এবং বন্ড মার্কেটে বিনিয়োগ করেন। তিনি বলেন, বিনিয়োগের আগে এ সম্পর্কে বেসিক জ্ঞান অর্জন করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর