শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ ০০:০০ টা
সরগরম সিটি নির্বাচনের মাঠ

মূল ফ্যাক্টর ভাসমান ভোটাররা

গাজীপুর

গাজীপুর প্রতিনিধি

মূল ফ্যাক্টর ভাসমান ভোটাররা

গাজীপুর সিটি নির্বাচনে প্রার্থী ও কর্মী-সমর্থকরা রোদ-বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে রাত পর্যন্ত প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বসে নেই তাদের আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ীরাও। শহরের অলিগলি, হাটবাজার, দোকান, মিল-কারখানা ও ব্যবসা-প্রতিষ্ঠানসহ প্রতিটি এলাকা ঘুরে ভোট চাচ্ছেন তারা। এ নির্বাচনে ভাসমান ভোটার মূল ফ্যাক্টর। তাদের ভোটেই প্রার্থীদের ভাগ্য অনেকটা নির্ধারণ হবে, বলছেন সচেতন মহল। নগরীর ভোটারদের একটি বড় অংশ ভাসমান ভোটার। এসব ভোটার গাজীপুরের বাইরে থেকে এখানে এসে বিভিন্ন মিল-কারখানা, প্রতিষ্ঠানে কাজ করেন এবং ভোটার হয়েছেন। এদের অধিকাংশই নগরীতে ভাড়া বাসায় বসবাস করেন। ভাসমান ভোটারদের গুরুত্ব দিয়ে প্রার্থী ও কর্মী-সমর্থকরা তাদের কাছে ছুটে যাচ্ছেন এবং সমর্থন ও ভোট আদায়ের চেষ্টা চালাচ্ছেন। আওয়ামী লীগ মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান গতকাল সিটি করপোরেশনের কোনাবাড়ি থানার বাইমাইল, জরুন, কাশিমপুর কেন্দ্রীয় জেলখানা রোড, নছের মার্কেটসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। তিনি ৮ ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করেন।

আজমত উল্লা খানের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মো. মতিউর রহমান জানান, গতকাল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নৌকা প্রতীকের প্রধান সমন্বয়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপিসহ কেন্দ্রীয় নেতারা গণসংযোগ করেন। জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন (লাঙ্গল) মহানগরীর সদর থানা এলাকা থেকে প্রচারণা শুরু করেন। ইসলামী আন্দোলনের প্রার্থী গাজী আতাউর রহমান (হাতপাখা) নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। স্বতন্ত্র প্রার্থী সরকার শাহনুর ইসলাম রনি (হাতি) টঙ্গীর এরশাদনগর এলাকায় গণসংযোগ শুরু করেন। তিনি পরে গাজীপুরা, উত্তর ও দক্ষিণ খাইলকৈর, ডেগেরচালা, মৈরান, হারিকেন, মালেকের বাড়ি, শরিফপুরসহ গাছা থানার বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।

হাতপাখা প্রতীকের প্রার্থীর ইশতেহার : ইসলামী আন্দোলন প্রার্থী গাজী আতাউর রহমান (হাতপাখা) গতকাল শহরের একটি পত্রিকা অফিসে সংবাদ সম্মেলনে ৩৪ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

নির্বাচিত হলে তিনি নগরবাসীর জন্য স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত, বিশেষজ্ঞ কমিটি, নগর সরকার, দূষণ নিয়ন্ত্রণ বোর্ড, জাকাত বোর্ড গঠন করবেন উল্লেখ করেন। নির্বাচনে প্রতীক বরাদ্দের পর এই প্রথম কোনো প্রার্থী ইশতেহার ঘোষণা করলেন। উল্লেখ্য, গাজীপুর সিটি নির্বাচনে ভোট গ্রহণ ২৫ মে।

সর্বশেষ খবর