Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৯ ০৯:০১
আপডেট : ১৪ অক্টোবর, ২০১৯ ০৯:২০

লাদেনের চেহারার সঙ্গে মিল এমন পাথরের সন্ধান!

অনলাইন ডেস্ক

লাদেনের চেহারার সঙ্গে মিল এমন পাথরের সন্ধান!

সাগর পাড়ে হাঁটতে বের হয়েছিলেন এক নারী। হঠাৎ তিনি সামনে দেখতে পেলেন একটি ঝিনুক। যেটি দেখতে কিনা একদম ওসামা বিন লাদেনের মতো। ইংল্যান্ডের ইস্ট সাসেক্সের উইনসেলসিয়া সৈকতে ভিন্ন রকম এই ঝিনুকটি দেখতে পান ডেবরা অলিভার। এটি চোখে পড়ার পরেই তার মধ্যে আগ্রহ বাড়ে। 

ওই দিন ছিল ৬২ বছর বয়সী ওই ব্রিটিশ নারীর ৪২তম বিবাহবার্ষিকী। যে কারণে তিনি কিছুটা উৎসব মেজাজে ছিলেন। একদম অদ্ভুত এই ঝিনুকটি দেখেই তার মুখে হাসি ফুটে ওঠে। পরে লাদেনের চেহারার সঙ্গে মিল থাকায় এটি নিয়ে তার মধ্যে একটা রহস্য তৈরি হয়। স্মৃতিচিহ্ন হিসেবে রেখে দিতে সেটিকে কুড়িয়ে নেন তিনি। 

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঝিনুকটির ছবিও ইতিমধ্যে শেয়ার করেছেন ডেবরা। সেখানে তিনি জানিয়েছেন, সৈকতে অসংখ্য নুড়িপাথর ও ঝিনুকের ওপর দিয়ে হাঁটছিলেন তিনি। হঠাৎ দেখতে কিছুটা ভিন্ন চেহারার একটি ঝিনুক চোখে পড়ে তার। সেটি হাতে তুলে নিয়েই অবাক হয়ে যান ডেবরা। এতে যেন নিপুণ হাতে খোদাই করা হয়েছে লাদেনের মুখাবয়ব।

ঠাট্টার সুরে তিনি বলেন, মজার ব্যাপার হল- এই ‘লাদেনকেও’ সমুদ্রেই ফেলে দেওয়া হয়েছিল। ফলে তার আশঙ্কা কোনও ভাবে পাথর হয়েই লাদেনের কঙ্কাল ভেসে আসেনি তো!

প্রসঙ্গত, গত ২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে মার্কিন কমান্ডো হামলায় নিহত হন আল কায়েদা নেতা প্রধান ওসামা বিন লাদেন। পরে তার মরদেহ একটি ভারী পাথরে বেঁধে আরব সাগরে ভাসিয়ে দেওয়া হয় বলে মার্কিন সেনাবাহিনীর তরফে জানানো হয়।

 


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য