২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৪১

নাচোল পৌরসভা নির্বাচন: শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নাচোল পৌরসভা নির্বাচন: শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ

শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে রবিবার চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভার ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল চারটা পর্যন্ত। এবার প্রথমবারের মত ইভিএমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

১৫ হাজার ৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ২৪০ জন এবং নারী ভোটার ৭ হাজার ৭৬৮ জন। 

১০টি ভোট কেন্দ্রের ৪৮টি কক্ষে চলছে ভোটগ্রহণ। নির্বাচনে ১০ জন প্রিজাইডিং অফিসার, ৪৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৯৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

এ নির্বাচনে মেয়র পদে চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, বর্তমান মেয়র আওয়ামী লীগের আব্দুর রশিদ ঝালু খান (নৌকা), বিএনপি’র মোসাঃ মাসউদা আফরোজ হক সুচি (ধানের শীষ), বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী রেলইঞ্জিন প্রতীকের মোঃ আমানউল্লাহ আল মাসুদ ও  আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) চামচ প্রতীকের মোঃ রেজাউল করিম বাবু। 

এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ আসনে কাউন্সিলর পদে ৩৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান জানান, এখন পর্যন্ত সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে। এছাড়া ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন তার জন্য ৯ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ১ জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালনের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর