বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

হতাশ হওয়ার কিছু নেই, তরুণরাই রুখে দেবে দুর্নীতি

----------------- শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

সংসদ সদস্য শামীম ওসমান (নারায়ণগঞ্জ-৪) বলেছেন, হতাশ হওয়ার কিছু নেই, দেশের তরুণরা জেগে উঠবে। যেমন তারা জেগে উঠেছিল সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষার্থীদের মর্মান্তিক মৃত্যুর পরে। শামীম ওসমান গতকাল বিকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ক্যান্সারে আক্রান্ত নারায়ণগঞ্জের ক্রিকেটার শাওনকে আর্থিক অনুদানের চেক অর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দিচ্ছিলেন। তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে সত্যাশ্রয়ী হতে হবে। সত্য বলতে হবে। সত্য কথা বলতে গেলে আঘাত আসবে। তবুও আমি বলব। সত্য সব সময় সুন্দর।

আমার নেত্রী শেখ হাসিনা সবসময় বলেন, সাদাকে সাদা বলবে, কালো কে কালো। শামীম ওসমান বলেন, স্বাস্থ্য খাতে অনিয়ম ও দুর্নীতি নিয়ে তিনি কথা বলেছেন, বলবেন। সত্য কথা বলতে গিয়ে ও প্রচার করতে গিয়ে নবী, রসুল ও ওলিরা অনেক আঘাতের শিকার হয়েছেন। কিন্তু তারা কি থেমে গেছেন? থামেননি। শামীম ওসমান বলেন, রিজেন্ট হাসপাতালের কুখ্যাত সাহেদের সঙ্গে কিছু সংখ্যক জনপ্রতিনিধির ছবি তোলার সমালোচনা চলছে। কিন্তু একটা কথা বলতে চাই। আমরা জনপ্রতিনিধি, কেউ যদি আমাদের সঙ্গে ছবি তুলতে চায় সাধারণত আমরা সৌজন্যবশত ফিরিয়ে দেই না। শামীম ওসমান বলেন, তিনি সহজে হতাশ হন না। দুর্নীতিবাজদের যে চোটপাট তা দেখে অনেকে হতাশ হন। কিন্তু হতাশ হওয়ার কিছু নেই। এ প্রসঙ্গে তিনি বলেন, কয়েক বছর আগে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যুর বিরুদ্ধে স্কুল শিক্ষার্থীরা জেগে উঠেছিল। আগে আমার ধারণা ছিল, এই প্রজন্ম ফেসবুক দেখতে দেখতে শেষ হয়ে যাচ্ছে। কিন্তু ওরা অন্যায়ের বিরুদ্ধে জেগে উঠেছিল। সেই অভিজ্ঞতা বর্ণনাকালে এমপি বলেন, নারায়ণগঞ্জ থেকে ঢাকা আসছি। পথে পথে স্কুলের কচি ছেলে মেয়েরা আমার গাড়ির কাগজপত্র চেক করছে। যখন দেখেছে ঠিক আছে তখন সামনে এগোতে দিয়েছে। আমি আশাবাদী হয়ে উঠলাম, যে দেশের এই ছোট্ট ছোট্ট ছেলে-মেয়েরা গাড়ির ব্লুবুক চেক করতে পারে, তারাই একদিন দুর্নীতি রুখে  দেবেই দেবে।

অনুষ্ঠানে বক্তৃতাকালে জেলা প্রশাসক জসিমউদ্দিন বলেন, নারায়ণগঞ্জ সবার অনুপ্রেরণায় ঘুরে দাঁড়িয়েছে। সবাই যার যার দায়িত্ব পালন করছেন। কাজেই এ জেলা আরও উন্নত হবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশের সাবেক এআইজি মালিক খসর, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর