রবিবার, ৪ জুন, ২০২৩ ০০:০০ টা

সরকারের পদত্যাগ দাবিতে গণতন্ত্র মঞ্চের রোডমার্চ আজ

নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বিলুপ্তি, অন্তর্বর্তী সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে রোডমার্চ করবে বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা জোট গণতন্ত্র মঞ্চ। দিনাজপুর অভিমুখে আজ সেই রোডমার্চ শুরু হবে। যে কোনো ধরনের উসকানি পরিহার করে শান্তিপূর্ণভাবে দিনাজপুর অভিমুখে রোডমার্চ করার অঙ্গীকার করেন গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতারা।

রাজধানীতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে গতকাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ রোডমার্চের রোডম্যাপ ঘোষণা করেছেন গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক। এ সময় উপস্থিত ছিলেন গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা জেএসডি সভাপতি আ স ম বর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম প্রমুখ।

সংবাদ সম্মেলনে সাইফুল হক বলেন, দেশের একটি গুরুত্বপূর্ণ সময়ে এই রোডমার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আমরা যে কোনো ধরনের উসকানি পরিহার করে শান্তিপূর্ণভাবে দিনাজপুর অভিমুখে রোডমার্চ করতে চাই। তিনি আরও বলেন, সরকার আবারও একটি তামাশার নির্বাচনের পাঁয়তারা করে চলেছে। এ জন্য সরকার বিএনপিসহ বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীদের গ্রেফতার, হয়রানিমূলক মামলা দেওয়া ও নির্যাতন, নিপীড়ন অব্যাহত রেখেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর