সোমবার, ১৩ মে, ২০২৪ ০০:০০ টা

ভিশন এসি অধিক কর্মক্ষম ও বিদ্যুৎ সাশ্রয়ী

আর এন পাল, ব্যবস্থাপনা পরিচালক, আর এফ এল গ্রুপ

ভিশন এসি অধিক কর্মক্ষম ও বিদ্যুৎ সাশ্রয়ী

প্রশ্ন : দেশের অর্থনীতি এখন বেশ চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছে। এ পরিস্থিতিতে ইলেকট্রনিক্স পণ্য খাত কেমন করছে?

- বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। সরকারের সুষ্ঠু পরিকল্পনায় এ দেশে ব্যাপক সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন হয়েছে। বর্তমানে ৮০ শতাংশেরও বেশি বাজার দেশীয় ইলেকট্রনিক্স কোম্পানির দখলে, সামনে আরও ভালো করবে।

প্রশ্ন : গত এক বছরে এসির ব্যবহার কেমন (কত শতাংশ পর্যন্ত) বেড়েছে? ব্যবহার বৃদ্ধির পেছনে কী কী বিষয় কাজ করেছে?

- প্রতি বছর ১৫ থেকে ২০ শতাংশ করে এসির বাজার বাড়ছে। বিভিন্ন কোম্পানি ইএমআই, সহজ কিস্তি ও ফ্রি ইন্সটলেশনসহ বিভিন্ন সুবিধার কারণে ব্যবহার বাড়ছে।

প্রশ্ন : আপনার কোম্পানির এসির কী কী বৈশিষ্ট্য এবং সুযোগ-সুবিধা রয়েছে?

- ভিশন এসিতে বিশুদ্ধ গ্যাস হিসেবে আর৩২ ব্যবহার করা হয়, যা পরিবেশবান্ধব। এ ছাড়া ১০০% কপার কনডেনশার, ডুয়েল ইনভার্টার প্রযুক্তি, টাইটান গোল্ডেন ফিন টেকনোলজি, ‘ডাস্ট ফ্রি’ ও ‘অ্যান্টি ব্যাকটেরিয়া ফিল্টার’, ইকো ফ্রেইন্ডলি রেফ্রিজারেন্ট, লো নয়েজ, ভয়েস কন্ট্রোল, ওয়াই-ফাই, টার্ভো কুলিং ফাংশন রয়েছে।

প্রশ্ন : কিস্তিতে আপনার কোম্পানির এসি ক্রয়ের কোনো সুবিধা আছে কি?

- গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে ইএমআই ও কিস্তিতে মূল্য পরিশোধের সুবিধা রয়েছে।

প্রশ্ন : আমদানি বিকল্প শিল্প হিসেবে স্থানীয় এসি প্রস্তুতকারকরা কেমন করছেন? পণ্যের মান বৃদ্ধি নিয়ে কী ধরনের প্রস্তুতি রয়েছে?

- বর্তমানে সরকার স্থানীয় পর্যায়ে পণ্য উৎপাদনের ওপর জোর দিচ্ছে, যার ফলে স্থানীয় উদ্যোক্তারা ভালো করছেন এবং আমদানি নির্ভরতা কমছে। ভিশন এসিতে ১০০% কপার টিউব, এভাপোরেটর ও কনডেনশার তৈরিতে ৭ এমএম কপার টিউব ব্যবহার করা হয়। ফলে সাধারণ এসি থেকে অনেক বেশি হওয়ায় দ্রুত ঠান্ডা হয়। ভিশন এসিতে টাইটান গোল্ডেন ফিন ব্যবহার করা হয়, যা মরিচা প্রতিরোধী ও ৩০% অধিক হিট ট্রান্সফার রেটসমৃদ্ধ। এ ছাড়া ফায়ার প্রুফ ইলেকট্রনিক কন্ট্রোল বক্স যা আগুন লাগা প্রতিরোধ করে। ‘ভিশন ডুয়েল ইনভার্টার এসি’তে বাড়তি বিদ্যুৎ বিলের কোনো ঝামেলা নেই।

প্রশ্ন : গরমের মৌসুমে এসির চাহিদা কেমন থাকে? আপনাদের প্রস্তুতি কেমন এবং প্রত্যাশা কী?

- দেশের মানুষের চাহিদা ও ক্রয়ক্ষমতার কথা চিন্তা করে আমরা চেষ্টা করি দেশের বাজারের উপযোগী এসির মডেল আনতে। এবারে আমরা এনেছি অধিক কর্মক্ষম ও বিদ্যুৎ সাশ্রয়ী এসি।

প্রশ্ন : এসির বর্তমান দরদাম, কিস্তিসহ অন্যান্য সুযোগ-সুবিধা সম্পর্কে পাঠকদের সংক্ষেপে কিছু তথ্য দিন।

- বর্তমানে এসি প্রয়োজনীয় পণ্যে পরিণত হয়েছে। দেশের মানুষের জীবনযাত্রা মানের উন্নতি ও বিদ্যুৎ ব্যবস্থাপনার উন্নতির ফলে এসির ব্যবহার বেড়েছে। এসির দাম কমাতে আমরা দেশেই এসি ম্যানুফ্যাকচারিং করছি। বর্তমানে আমাদের ভিশন এসির সর্বনিম্ন মূল্য শুরু হয়েছে ৪৭৯০০ টাকা থেকে।

প্রশ্ন : আপনারা কী ধরনের বিক্রয় পরবর্তী সেবা দিয়ে থাকেন?

- ভিশন এসি দিচ্ছে ‘মানি ব্যাক গ্যারান্টি’। এক মাস এসি ব্যবহার করে সন্তুষ্ট না হলে সম্পূর্ণ টাকা ফেরত। এ ছাড়াও ইনভার্টার এসিতে ১০ বছরের ওয়ারেন্টি তো আছেই। এসি সংক্রান্ত যে কোনো সমস্যায় আমরা ২৪/৭ সার্ভিস দিয়ে থাকি। শুধু তাই নয়, ভিশন এসি কিনলে ফ্রি ইন্সটলেশন, ডেলিভারি ও প্রয়োজনীয় অ্যাক্সেসরিজসহ ৮ হাজার টাকা সমমূল্যের সার্ভিস সম্পূর্ণ ফ্রি।

সর্বশেষ খবর