২৬ মার্চ, ২০১৭ ১৭:০৫

সৌদি আরবে মহান স্বাধীনতা দিবস পালিত

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব

 সৌদি আরবে মহান স্বাধীনতা দিবস পালিত

বাংলাদেশের মতো যথাযোগ্য মর্যাদায় সৌদি আরবের রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

রবিবার সকালে দূতাবাস ও কনস্যুলেট প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসুচীর উদ্বোধন করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ ও কনসাল জেনারেল এফএম বোরহান উদ্দিন। আলোচনা পর্বের শুরুতে দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর দেয়া বাণী পাঠ করে শুনান দূতাবাস ও কনস্যুলেট কর্মকর্তারা।

অনুষ্ঠানে দূতাবাস ও কনস্যুলেটের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, রিয়াদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণী পেশার প্রবাসীরা উপস্থিত ছিলেন। 

এ সময় বক্তারা ১৯৭১সালে পাকিস্তানী হানাদার বাহিনীর অত্যাচারের কথা তুলে ধরে বলেন, ‘জাতির পিতা এই বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করেছিলেন। যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। সেই যুদ্ধের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জর করেছি। আমরা বিজয়ী জাতি। কোনো দিক থেকে আমরা পিছিয়ে থাকব না। দেশ হিসেবে আমরা এগিয়ে যাবো। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই এই বাংলাদেশ পরিণত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।" এজন্য সবাইকে একহয়ে কাজ করার আহ্বান জানানো হয়। দেশ ও জাতির সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

এদিকে দিবসটি উপলক্ষ্যে রিয়াদ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠন এবং স্কুলগুলোতেও যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য পৃথক পৃথক কর্মসুচী হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
   

বিডি-প্রতিদিন/ ২৬ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর