১৯ এপ্রিল, ২০১৯ ০০:৩২

বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের আয়োজনে বনভোজন, প্রবাসীদের উচ্ছ্বাস

এইচ এম হুমায়ুন কবির, ওমান

বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের আয়োজনে বনভোজন, প্রবাসীদের উচ্ছ্বাস

বিদেশের মাটিতে দিনের পর দিন কাজ করতে করতে মানুষ সময়ের প্রয়োজনে অনেকটা রোবটিকস হয়ে গেছে। কালের বিবর্তনে মানুষের যান্ত্রিক জীবন অনেকটা একঘেয়ে হয়ে গেছে। তারপরও বাংলা আর বাংলাদেশি সংস্কৃতি বলে কথা। 

ওমানের হালবান আব্দুল বারী গার্ডেনে বাংলাদেশ সোশ্যাল ক্লাব কতৃক আয়োজিত বনভোজনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢল নেমেছিলো ওমানের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা নানা শ্রেণীর প্রবাসী বাংলাদেশিদের। 

ওমানের রাজধানী মাস্কাটের অদূরে হালবান আবদুল বারী গার্ডেনটি এদিন সবুজে সবুজে সেজে বাংলাদেশিদের যেন অভিবাদন জানাচ্ছিল। সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এন আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আবু সাঈদ।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গালফ এক্সসেন্জের নির্বাহী কর্মকর্তা ইফতেখারুল হাসান,সোশ্যাল ক্লাবের সহ সভাপতি রেজাউল করিম, আজিমুল হক বাবুল, কমিউনিটি নেতা জসিম উদ্দিন, মুক্তিযোদ্ধা নোমান, সৈয়দ মনজুরুল ইসলাম,আল হোসনি গ্রুপের জি.এম ইব্রাহীম চৌধুরি, বাংলাদেশ স্কুল মাস্কাটের অধ্যক্ষা ফারজানা করিম প্রমূখ।

দিদারুল আলম ইকবাল আর নুরুল আবছারের নেতৃত্বে সম্পন্ন করা হয় ক্রিড়া প্রতিযোগিতার ইভেন্ট গুলো। বর্ণাঢ্য এই আয়োজনকে ঘিরে নানা রকম খাবার, কাপড়-চোপড়, প্রসাধনী আর হরেক রকম খেলনার দোকান বসিয়ে মেলার আমেজ যেনো আরো বাড়িয়ে তুলেছিলো দোকানীরা। দুপুর গড়াতেই বাগানটি পরিপূর্ণতা পায় প্রবাসী বাংলাদেশীদের সম্মিলিত অবস্থানে। 

বিশেষ করে আল হেইল ক্লিনিক ও নিউ পাঞ্জা ক্লিনিকের ফ্রি চিকিৎসা ক্যাম্প নজর কেড়েছিলো সবার। মধ্যাহ্নভোজ শেষে বাংলাদেশের জাতীয় সঙ্গীত এবং ওমানের জাতীয় সংঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু করা হয় অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা।

আলোচনা পর্বের শেষে ক্লাবের আজীবন সদস্য হওয়া ১৪ জনকে সম্মাননা দেওয়া হয়। প্রবাসের বুকে অসমান্য অবদান রাখায় বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয় সফল নারী উদ্যোক্তা, হ্যাপী দাসকে। অনুষ্ঠানের মূল আকর্ষণ সাংস্কৃতিক পর্বের সঞ্চালনা করেন ডা.জান্নাতুল নাঈম জুঁই ও ফাহমিদা হক । 

সাংস্কৃতিক পর্বজুড়ে ছিলো বাংলাদেশি শিল্পীদের নানা পরিবেশনা। শুরুতে ছোট্ট আনিশা দেশাত্মবোধক গানের তালে তালে আনন্দে উদ্বেলিত করলো আগত দর্শকদের। তারপর গান নিয়ে হাজির সাংস্কৃতিক অনুষ্টানের মূল শিল্পী আফরোজা বেলী ও জিয়া উদ্দিন বাদশা। অনুষ্ঠানের শেষ প্রান্তে লাকী কূপণ ড্র'র বিজয়ীকে এল.ই.ডি টিভি পুরষ্কারসহ খেলাধুলায় বিজয়ীদের হাতে নানা পুরষ্কার প্রদান করা হয়।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর