২০ এপ্রিল, ২০১৯ ০১:৪৬

বাংলাদেশ স্কুলের খেলার মাঠ আলোকায়ন করল চট্টগ্রাম সমিতি ওমান

ওমান প্রতিনিধি

বাংলাদেশ স্কুলের খেলার মাঠ আলোকায়ন করল চট্টগ্রাম সমিতি ওমান

বাংলাদেশ স্কুল মাস্কাটের বিশাল খেলার মাঠের সবুজায়নের পর এবার আলোকায়নের দায়িত্ব নিল চট্টগ্রাম সমিতি ওমান। এ লক্ষ্যে মাঠে স্থাপনের জন্য ৬টি স্টেডিয়াম হ্যালোজেন লাইট স্কুল কর্তৃপক্ষকে প্রদান করেছে ওমানপ্রবাসী বাংলাদেশিদের আর্তমানবতায় সেবায় নিয়োজিত সংগঠনটি।

বুধবার স্কুল প্রাঙ্গনে অধ্যক্ষ ফারজানা করিমের কাছে লাইটগুলো হস্তান্তর করেন চট্টগ্রাম সমিতি ওমানের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন চৌধুরী। এসময় সমিতির সহ-সভাপতি নুরুল ইসলাম নুরু ও সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক প্রকৌশলী তাপস বিশ্বাস, যুগ্ম-সাধারণ সম্পাদক জামাল চৌধুরী ও মোহাম্মদ রিয়াদ, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম মিয়া, সাহিত্য সম্পাদক কাজী রাশেদ, সহ-সাংগঠনিক সম্পাদক তৌহিদ উল আলম, সহ-অর্থ সম্পাদক রহিম উল্লাহ এবং স্কুলশিক্ষক জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।
 
রাজধানী মাস্কাটের আল গোবরায় অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের প্রধান এই শিক্ষা-প্রতিষ্ঠানে ১৭টি দেশের প্রায় দুই হাজার ছাত্র-ছাত্রী লেখাপড়া করছে। গত বছর প্রায় ২২ লাখ টাকা ব্যয়ে সবুজায়ান প্রকল্পের মাধ্যমে মাঠটিকে খেলার উপযোগী করে দিয়েছিল চট্টগ্রাম সমিতি ওমান। ধুলো-বালির কারণে মাঠটি খেলার পুরোপুরি অনুপোযোগী থাকায় দীর্ঘদিন ফুটবল ক্রিকেটের মতো বড় খেলাধুলা থেকে বঞ্চিত ছিল শিক্ষার্থীরা।
 
সহযোগিতায় ধারাবাহিকতায় এবার পুরো মাঠটি রাতে ইভেন্ট আয়োজনের উপযোগী করে দেয়ার উদ্যোগ নিল চট্টগ্রাম সমিতি ওমান।
 
শুক্রবার স্কুল আয়োজিত বাংলা নববর্ষের বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খেলার মাঠ আলোকায়নের সূচনা হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। 

বিডি প্রতিদিন/২০ এপ্রিল ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর