২১ এপ্রিল, ২০১৯ ০৩:৩৩

ফ্রান্সের তুলুজে ভর্তা মেলা

ফ্রান্স প্রতিনিধি:

ফ্রান্সের তুলুজে ভর্তা মেলা

হাজারো ব্যস্ততার মাঝেও দেশীয় সংস্কৃতি ও শেকড়ের প্রতি ভালোবাসার কমতি নেই প্রবাসী বাংলাদেশীদের। হাজারো মাইল দূরে থাকলে ও দেশের প্রতি ভালোবাসার টানে দেশের বিভিন্ন উৎসবে পরিবার, বন্ধুবান্ধব ও স্বজনদের নিয়ে মেতে ওঠে আনন্দ আয়োজনে।

বৈশাখে গত কয়েক বছর ধরে ফ্রান্সের তুলুজে ব্যতিক্রমী ভর্তা মেলার আয়োজন করে আসছেন বাঙালি কমিউনিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন।এ ভর্তা মেলাকে কেন্দ্র করে আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠে তুলেজের প্রবাসী বাঙালিরা।

তুলুজের একটি হলে বাহারি ১৭ পদের বাংলাদেশী মজাদার বিভিন্ন আইটেমের ভর্তা দিয়ে আগত সকল অতিথিদের আপ্যায়ন করা হয়।রং-বেরংয়ের দেশীয় পোশাক পরে প্রবাসীরা দলেদলে অংশগ্রহণ করে বৈশাখী ভোজ সারেন ভর্তা ও ইলিশের বাহারি স্বাদে। এছাড়াও আনন্দ আয়োজনে বাড়তি অনুসঙ্গ ছিল স্থানীয় ভাবিদের রকমারি পিঠা-পুলি।

ফিতা কেটে মেলার উদ্বোধন করেন বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন তুলুজ ফ্রান্সের সভাপতি ফখরুল আকম সেলিম।এসময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, জোসেফ ডি কস্তা, কাওসার আহমেদ সাকের চৌধুরি, তাজিম উদ্দিন খোকন, মোতালেব হোসেন, ফিরোজ আল মামুন, শাকিল চৌধুরি, রেমন্ড ডি কস্তা, মার্ক রায় প্রমুখ।

ভর্তা মেলা পরিদর্শন শেষে বৈশাখকে স্বাগত জানাতে উপস্থিত সকলেই স্থানীয় একটি পার্কে উপস্থিত হন। সমবেত কন্ঠে ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানটি মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। আনন্দঘন এ আয়োজনে গান পরিবেশন করেন তুলুজের স্থানীয় শিল্পীরা।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর