শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ২১:০৭

ফ্রান্সে সেবা সংগঠন বিসিএফের হেল্প সেন্টার চালু

মোসাদ্দেক হোসেন সাইফুল, ফ্রান্স

ফ্রান্সে সেবা সংগঠন বিসিএফের হেল্প সেন্টার চালু

ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা প্রদানের প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করলো ফ্রান্সে  বাংলাদেশি তরুণদের সেবামূলক সংঘঠন বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ)এর হেল্প সেন্টার।

ফ্রান্স প্রবাসীদের স্বপ্ন পূরণের ক্ষেত্রে সঠিক গাইডলাইন, দক্ষতা সম্পূর্ণ অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ ও দিক নির্দেশনা নিয়ে প্রবাসীদের আরও সহযোগীতার জন্য এ অফিসের যাত্রা বলে জানালেন বিসিএফের পরিচালক এমডি নূর।

বিসিএফ হেল্প সেন্টারে চাকরি খোঁজা ও পাওয়ার ক্ষেত্রে সরাসরি সহযোগিতা, সিভি বা মোটিভেশন লেটার তৈরীতে সহযোগীতা, ফ্রান্সে আশ্রয় লাভ, কাজের মাধ্যমে ইমিগ্র্যান্ট, রিফুজি স্ট্যাটাস থেকে ইমিগ্র্যান্ট, ফরাসি নাগরিকত্ব লাভের যাবতীয় প্রাথমিক তথ্য, ফ্রান্সে উচ্চ শিক্ষা ও ডিপ্লোমা লাভের জন্য প্রয়োজনীয় তথ্য, বাসা ও দোকান বিক্রি ও ভাড়া সংক্রান্ত তথ্য, ফ্রান্সের অফিসিয়াল  চিঠিপত্র পড়ে বা লিখে দেয়া, ফরম পূরণ করে দেয়া, ফ্রান্সের সমসাময়িক আইন ও ইন্ট্রিগেশন সহ বিভিন্ন বিষয়ে এ হেল্প সেন্টার থেকে প্রবাসীদের সহযোগীতা করা হবে জানান বিসিএফ কর্তৃপক্ষ।

২০১২ সালের পহেলা ডিসেম্বর স্বদেশীদের তথ্যগত ও দিকনির্দেশনামূলক সহযোগীতার মনোভাব নিয়ে কয়েকজন তরণ মিলে শুরু করেছিল এ সংগঠন। কমিউনিটির প্রতি দায়বদ্বতা থেকে ২০১৭ সালে বিসিএফ ফ্রান্স সরকার কর্তৃপক্ষ থেকে সেবামূলক সংঘঠন হিসাবে নিবন্ধন লাভ করে।

নিবন্ধন লাভের পর থেকে প্যারিসের মেরী (পৌরসভা), ইউরোপিয়ান পার্লামেন্ট, ইউনেস্কো হেডকোয়ার্টারে বিভিন্ন কাযক্রমে অংশগ্রহণ করে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছে বিসিএফ, লাল সবুজের পতাকাকে তুলে ধরেছে অনন্য উচ্চতায়।

বিডি প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য