১৪ এপ্রিল, ২০২১ ১৩:৫৬

অস্ট্রিয়ায় লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামায আদায়

অস্ট্রিয়া প্রতিনিধি:

অস্ট্রিয়ায় লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামায আদায়

ব্রিটেনের রুপান্তরিত করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপক আকারে বৃদ্ধি পাওয়ায় অস্ট্রিয়ার তিনটি রাজ্যে চলছে লকডাউন। এরই মধ্যে অস্ট্রিয়ার ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র মাহে রমজান পালন করছেন। অস্ট্রিয়ার সরকার প্রদত্ত কঠোরতা পালন করে মসজিদে তারাবির জামাত আদায় করেছেন মুসল্লিরা। কমপক্ষে দুই থেকে তিন মিটার সামাজিক দূরত্ব এবং মাস্ক পরিধান করে নামায আদায় করতে পারবেন সবাই। এছাড়া নামাজের পর দ্রুত মসজিদ ত্যাগ করতে হবে। 

প্রতি ওয়াক্তে নামাজের পর কোন অবস্থাতেই অযথা মসজিদে অবস্থান করা যাবে না। অস্ট্রিয়াতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থী ফয়সাল মিয়াজি জানান, গত বছরের ন্যায় এবারেও মসজিদে নামাজ আদায় করার ক্ষেত্রে সরকার প্রদত্ত স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। তিনি আরো জানান পরিস্থিতি স্বাভাবিক না হলে এবার ঈদ উল ফিতরের জামাত আদায় নিয়ে আশংকা রয়েছে। এদিকে পবিত্র মাহে রমজান উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভন ডার ব্যালেন এবং ভিয়েনার মেয়র মাইকেল লুডভিক। 

অস্ট্রিয়ার তিনটি রাজ্যের লকডাউন আগামী মে মাসের দুই তারিখ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। করোনায় সংক্রমণের মাত্রা অপরিবর্তিত থাকা এবং হাসপাতালে আইসিইউতে রোগীর সংখ্যা হ্রাস না পাওয়ায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যমের তথ্যানুযায়ী মে মাস থেকে ব্যবসা বাণিজ্য এবং রেস্তোরাঁ খুলে দেওয়ার বিষয়ে খুব দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর