শিরোনাম
১৪ জুন, ২০২১ ১৫:২১

সিডনিতে ন্যাশনাল স্পোর্টস ক্রিকেট একাডেমির পুরস্কার বিতরণী

অস্ট্রেলিয়া প্রতিনিধি:

সিডনিতে ন্যাশনাল স্পোর্টস ক্রিকেট একাডেমির পুরস্কার বিতরণী

সিডনিতে ন্যাশনাল স্পোর্টস ক্রিকেট একাডেমির পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে। স্থানীয় সময় গত ১৩ জুন (রবিবার) সিডনির গ্রিনএক্রে সিটিজেন সেন্টারে এই একাডেমি বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ৫০ জন প্রতিযোগী অংশ নেয়।

এই অনুষ্ঠানে প্রতিযোগীদের খেলায় অংশগ্রহণের জন্য পুরস্কার প্রদানের পাশাপাশি ক্লাব গঠনে বিশেষ অবদানের জন্যে বিভিন্ন কমিউনিটি ব্যক্তিত্বকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। এছাড়াও বাংলাদেশ অরজিন ক্রিকেট ক্লাবের পক্ষ থেকে নওফেল রশিদকে টপ অলরাউন্ডার অফ দি ডিস্ট্রিক্ট পুরস্কারে ভূষিত করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউ সাউথ ওয়েলস প্রক্তন প্রিমিমিয়ার মরিস ইয়ামা। অন্যান্য অতিথিবৃন্দের মধ্যে ছিলেন ব্যাংকসটাউন  ক্যান্টারবুরি সিটি কাউন্সিলের মেয়র কার্ল আসফাওর ও কাউন্সিলর বিলাল আল হায়েক। দুই শতাধিক অতিথির উপস্থিতিতে ক্লাবের দপ্তর  সম্পাদক অমিত ভাসা’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লাবের প্রেসিডেন্ট মামুন রশিদ।

উল্লেখ্য, ন্যাশনাল স্পোর্টস ক্রিকেট একাডেমি গত বছর মার্চে প্রাক্তন বাংলাদেশি ক্রিকেটার মামুন রশিদের নেতৃত্বে ভিন্ন প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করে।

নতুন প্রজন্মের বাংলাদেশিদের ধাপে ধাপে ভবিষ্যৎ ক্রিকেটার হিসেবে তৈরি করে তোলার পাশাপাশি ক্যান্টারবুরি ডিস্ট্রিক্ট ও ওয়েস্টার্ন সবার্বের অন্যান্য টিমের সাথে খেলার সুযোগ সৃষ্টি করে দেওয়া  ক্লাবটির মূল উদ্দেশ্য। পরবর্তীতে জুনিয়র ক্রিকেটারদের মধ্যে নেতৃত্বদান, টিম ওয়ার্ক ও আত্মবিশ্বাসী করে গড়ে তোলা।

সেই প্রত্যয় নিয়ে ক্লাবে যোগ হয় নিউ সাউথ ওয়েলস এর জুনিয়র ক্রিকেট এসোসিয়েশনের ৪টি টিম। এর মধ্যে দুটি ১১ বছরের নীচে, বাকি দুটি ১৩ বছরের নীচে। গত ছয় মাস কঠোর অনুশীলন ও প্রফেশনাল কোচিংয়ের মাধ্যমে ১৩ বছরের নীচের টিমটি ডিস্ট্রিকের সেরা ১২ টি টিমকে হারিয়ে চ্যাম্পিয়ান হাওয়ার গৌরব অর্জন করে।

ক্লাবের ১৩ বছরের নীচের গ্রপের ক্ষুদে ক্রিকেটার নাওফের রশিদ নিউ সাউথ ওয়েলস রাজ্যের সেরা অল রাউন্ডার ও সর্বোচ্চ রান করে সেরা ব্যাটসম্যান নির্বাচিত হাওয়ার গৌরব অর্জন করে। সেই ধারাবাহিকতায় ক্লাবের দুইটি টিম নিউ সাউথ ওয়েলস জুনিয়র উইন্টার প্রতিযোগিতায় অংশ নেয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর