২৩ জুন, ২০২১ ১১:১৪

সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের ৯ সদস্যের কার্যকরী পরিষদ

অনলাইন ডেস্ক

সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের ৯ সদস্যের কার্যকরী পরিষদ

সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল নতুন কার্যকরী পরিষদ গঠন করেছে। গত ২০ জুন (রবিবার) বার্ষিক সাধারণ সভার মাধ্যমে এই পরিষদ গঠন করা হয়। ২২ জুন পুরনো কমিটির মেয়াদ শেষ হওয়ার দুইদিন আগে নির্ধারিত সময়ের মধ্যে পূর্ব নির্ধারিত সিডিউল অনুযায়ী এই কমিটি গঠন করা হয়। 

নির্বাচন কমিটি যাচাই বাছাই শেষে আগামী দুই বছরের জন্য ৯ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদের নাম ঘোষণা করেন নির্বাচন কমিশনার ড. তারিকুল ইসলাম ও বীরমুক্তিযাদ্ধা এনায়েতুর রহিম বেলাল।

কার্যকরী পরিষদের সদস্যরা হলেন মোহাম্মাদ আব্দুল মতিন (সভাপতি), মোহাম্মদ আসলাম মোল্লা (সিনিয়র সহ-সভাপতি), মোহাম্মাদ রেজাউল হক (সহ-সভাপতি), ফয়সাল আহমেদ (যুগ্ম-সাধারণ সম্পাদক), দিলারা জাহান (কোষাধ্যক্ষ), হাজী মোহাম্মাদ দেলোয়ার হোসেন (প্রচার ও প্রকাশনা সম্পাদক)। কার্যকরী পরিষদের সদস্যরা হলেন ড. রতন লাল কুন্ডু, আকিদুল ইসলাম ও নাইম আবদুল্লাহ। এই সময় কাউন্সিলের সদস্য ও নির্বাচন পর্যবেক্ষক অতিথিগণ বিপুল করতালির মাধ্যমে নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যদের স্বাগত জানান। নির্বাচন কমিশনকে সহযোগিতা করেন রিটার্নিং অফিসার নাইম আবদুল্লাহ ও ড. রতন লাল কুন্ডু।

অনুষ্ঠানে নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যদেরকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট আইনজীবি সিরাজুল হক, অস্ট্রেলিয়া বিএনপির প্রথম অনুমোদিত কমিটির সভাপতি মনিরুল হক জর্জ, সাবেক কাউন্সিলর শাহে জামান টিটো, অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া ক্লাবের সভাপতি রহমত উল্লাহ, অস্ট্রেলিয়ার সর্বদলীয় সামাজিক সংগঠন বিডি হাবের সাধারণ সম্পাদক আব্দুল খান রতন, বাংলাদেশ এসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলসের সাবেক সভাপতি একেএম ফজলুল হক শফিক ও একই সংগঠনের সাবেক সভাপতি মোবারক হোসেন।

উল্লেখ্য, সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলের কতিপয় সদস্য পদত্যাগ ও সদস্য পদ নবায়ন না করায় যে সঙ্কট সৃষ্টি হয়েছে তার সুষ্ঠ সমাধানে একটি কমিটি কাজ করছে। এই কমিটির প্রতি আস্থা রেখে কাউন্সিলের পক্ষ থেকে চারটি পদের মনোনয়ন স্থগিত রাখা হয়। ভবিষ্যতে যদি ঐক্যমতে পৌঁছানো সম্ভব হয় তাহলে সমঝোতার ভিত্তিতে এই চারটি পদে মনোয়ন দেয়া হবে। অন্যথায় অপেক্ষমান তালিকা থেকে পদগুলো পূরণ করা হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর