২৬ নভেম্বর, ২০২১ ১১:২৫

ডিসি বিএনপির নতুন কমিটি; সোহায়েল সভাপতি, জাকির সেক্রেটারি

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ডিসি বিএনপির নতুন কমিটি; সোহায়েল সভাপতি, জাকির সেক্রেটারি

হাফিজ খান ও জাকির হোসেন

হাফিজ খান সোহায়েলকে সভাপতি এবং জাকির হোসেনকে সাধারণ সম্পাদক করে ওয়াশিংটন ডিসি বিএনপির একটি কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

২৩ নভেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই অনুমোদন দিয়েছেন। এই কমিটির অপর কর্মকর্তারা হলেন সহ-সভাপতি-শাহাদৎ এইচ সোহরাওয়ার্দি, কাজী এম রহমান এবং মজনু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক-তৌহিদুল ইসলাম তুহিন এবং সৈয়দ সালেহ মনসুর পরশ, সাংগঠনিক সম্পাদক-দেওয়ান মঈনউদ্দিন বিপ্লব এবং সহ-সাংগঠনিক সম্পাদক-আব্দুল মুক্তাদির। 

৫১ সদস্যের কমিটির অপর কর্মকর্তাদের তালিকা চূড়ান্ত করবেন এই ৯ জনে। 

উল্লেখ্য, বেশ কয়েক মাস ধরেই ওয়াশিংটন ডিসি বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে দেন-দরবার চলছিল। বিএনপির হাই কমান্ড গভীর পর্যবেক্ষণের ভিত্তিতে এই অনুমোদন দিয়েছেন বলে জানা গেছে। 

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি বিএনপির এই নতুন সভাপতি হাফিজ খান সোহায়েল এবং সাধারণ সম্পাদক জাকির হোসেন এক যুক্ত বিবৃতিতে মানবিক কারণে হলেও অবিলম্বে বেগম খালেদা জিয়াকে স্থায়ীভাবে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ প্রদানের দাবি জানিয়েছেন। 

এদিকে, নিউইয়র্ক স্টেট, নিউইয়র্ক সিটি বিএনপির পূর্ণাঙ্গ কমিটির দাবিতে কয়েক বছর ধরেই নেতা-কর্মীরা দেন-দরবার চালাচ্ছেন। নেতৃত্ব পেতে আগ্রহীরা নানা কর্মসূচি চালাচ্ছেন বিএনপির ব্যাপারে। এছাড়া, ১০ বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেয়ার পর এখন পর্যন্ত নতুন কমিটির অনুমোদন আসেনি হাই কমান্ড থেকে।  

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর