শিরোনাম
৬ আগস্ট, ২০২২ ১২:৫৯

শ্রীলঙ্কায় শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

শ্রীলঙ্কায় শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে শ্রীলঙ্কা বাংলাদেশ হাইকমিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

পরে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে তার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শাহাদৎ বরণকারী তার পরিবারের অন্যান্য সদস্যের রুহের মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ধারাবাহিক উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

দূতাবাসের কর্মকর্তারা দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন। শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবন, মুক্তিযুদ্ধে তার বীরত্ব এবং সাংস্কৃতিক ও ক্রীড়াসহ অন্যান্য ক্ষেত্রে তার অবদানের উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয় এবং মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। হাই কমিশনার তারেক মো. আরিফুল ইসলামের বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

হাই কমিশনার তার বক্তব্যে শেখ কামালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং স্বাধীনতা-পূর্ব ও স্বাধীনতা-পরবর্তী সময়ে জাতি গঠনে তার ভূমিকা বিশেষ করে সাংস্কৃতিক এবং ক্রীড়া ক্ষেত্রে তার অসামান্য অবদানসমূহ এবং এসব অবদানের সুদূরপ্রসারী প্রভাবের কথা উল্লেখ করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর