শিরোনাম
৬ আগস্ট, ২০২২ ১৪:১১

হংকংয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক

হংকংয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

হংকংয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা, শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, হংকংয়ে উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে কনস্যুলেটের হল রুম পোস্টার ও ব্যানার দিয়ে সজ্জিত করা হয়। অনুষ্ঠানে কনসাল জেনারেলসহ কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী, বাংলাদেশ আওয়ামী লীগ, হংকং শাখার সভাপতি ও উপদেষ্টা মণ্ডলীর সদস্যবৃন্দ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব হংকংয়ের নির্বাহী কমিটির সদস্যবৃন্দসহ হংকংস্থ বাংলাদেশ কমিউনিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কনসাল (শ্রম) জাহিদুর রহমান।

অনুষ্ঠানের শুরুতেই কনসাল জেনারেল মিজ ইসরাত আরা, কনস্যুলেটের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা, ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। পবিত্র কোরআন তিলাওয়াত পাঠের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। 

শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বানী পাঠ করেন কনস্যুলেটের কর্মকর্তাগণ। এরপর শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনদর্শন/স্মৃতিচারণমূলক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরবর্তীতে অতিথিবৃন্দ শেখ কামালের বর্ণাঢ্য জীবন, তার বহুমুখী প্রতিভা, বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে তার অবদান প্রভৃতি বিষয়ে আলোচনা করেন। 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ কামাল ও তাদের পরিবারের শহীদ অন্যান্য সদস্যবৃন্দ ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

কনস্যুলেটের পক্ষ থেকে ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। আগত অতিথিদেরকে আপ্যায়ন এবং ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর