শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৪ এপ্রিল, ২০২১ ২৩:২৪

১৩৬ কেজি কম!

ক্রীড়া প্রতিবেদক

Google News

দিন কয়েক আগেই বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে সোনার পদক জিতেছেন জিয়ারুল ইসলাম। এবার অংশ নিতে গিয়েছিলেন এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে। এই প্রতিযোগিতায় ১০২ কেজি ওজন শ্রেণিতে অংশ নেন সেনাবাহিনীর ভারোত্তোলক। উজবেকিস্তানের তাসখন্দে অনুষ্ঠিত এই চ্যাম্পিয়নশিপে গতকাল  স্ন্যাচে ১২৩ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ১৪১ কেজি এবং মোট ২৬৪ কেজি ওজন তুলেছেন তিনি।

বাংলাদেশ গেমসে এই ইভেন্টে মোট ২৬২ কেজি ওজন তুলে সোনার পদক জয় করেছিলেন জিয়ারুল। তবে নিজের সেরা পারফরম্যান্স করেও এশিয়ান চ্যাম্পিয়নশিপে এই ইভেন্টে সেরা ইরানের রাসুল মোতামেদির চেয়ে ১৩৬ কেজি ওজন কম তুলেছেন তিনি।

ভারোত্তোলনে আন্তর্জাতিক পর্যায়ে চরম বাস্তবতাটাই দেখল বাংলাদেশ। ইরানের ভারোত্তোলক মোতামেদি   স্ন্যাচে ১৭৩ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ২২৭ কেজি ও মোট ৪০০ কেজি ওজন তুলে সোনার পদক জয় করেছেন। এছাড়াও কাতারের ফারেস ইব্রাহিম স্ন্যাচে ১৭৪ ও ক্লিন অ্যান্ড জার্কে ২২২ কেজিসহ মোট ৩৯৬ কেজি তুলে রূপা এবং কাজাখস্তানের আরতিওম আনত্রোপভ স্ন্যাচে ১৬৮ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ২২২ কেজিসহ মোট ৩৯০ কেজি তুলে ব্রোঞ্জ পদক জেতেন। আগের দিন আটজনের মধ্যে অষ্টম হয়ে বাদ পড়েছিলেন বাংলাদেশের ভারোত্তোলক কাজী মনিরা। এবার বেশি ওজন তুলেও এশিয়ান চ্যাম্পিয়নশিপে ৯ জনের মধ্যে নবম হয়ে খেলা শেষ করলেন জিয়ারুল ইসলাম।