শিরোনাম
প্রকাশ : বুধবার, ১২ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১১ মে, ২০২১ ২২:৫৫

খেলোয়াড়দের ঈদ এবং ব্যস্ততা

খেলোয়াড়দের ঈদ এবং ব্যস্ততা
Google News

করোনা মহামারীর মধ্যে বছর ঘুরে আবার এলো ঈদ। মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। ব্যস্ততার কারণে তারকা খেলোয়াড়রা খুব কম সময়ই পান খুশির এ আবহে পরিবার পরিজনের সঙ্গে কাটাতে। কেমন কাটবে এবারের ঈদ? খেলোয়াড়দের ঈদ ও ব্যস্ততা নিয়ে লিখেছেন- মেজবাহ্-উল-হকরাশেদুর রহমান

 

কোয়ারেন্টাইনে ঈদ সাকিব-মুস্তাফিজের

ভারত থেকে ফেরার পর হোটেলে কোয়ারেন্টাইনে আছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। বিসিবি সূত্রে জানা গেছে, এবারের ঈদ হোটেলেই কাটাতে হবে তাদের। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব। মুস্তাফিজ খেলেছেন রাজস্থানের জার্সিতে। করোনার কারণে হঠাৎ আইপিএল বন্ধ হয়ে যাওয়ায়  বিশেষ বিমানে দেশে ফেরেন দুই তারকা।

কিন্তু ভারতে করোনার ভয়াবহ প্রকোপের কারণ প্রতিবেশী দেশটির সঙ্গে সব ধরনের যাত্রী পরিবহন বন্ধ। তা ছাড়া বিশেষ ব্যবস্থায় যারা আসছেন তাদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। সে কারণেই ১৪ দিন হোটেলেই কাটাতে হবে সাকিব-মুস্তাফিজকে।

১৬ মে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা। ২৩ মে প্রথম ওয়ানডে। জাতীয় দলের অন্য সদস্যরা ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন। গত সপ্তাহেই জাতীয় দল শ্রীলঙ্কা থেকে ফিরেছে। দুই ম্যাচে টেস্ট সিরিজে হেরেছে টাইগাররা। টেস্টে হারের প্রতিশোধটা ওয়ানডেতে নেওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ মুশফিকরা। দলের প্রধান ভরসা সাকিব-মুস্তাফিজ। দুই তারকার সঙ্গে অনুশীলনের জন্য মুখিয়ে আছেন অন্য তারকারা।

 

 

 

ঈদের আগে সুখবর পেলেন সিদ্দিকুর

করোনার সময়টা সব গলফারের জন্য কষ্টের। তবে এই মহামারীর মধ্যে একটি খুশির খবর পেয়েছেন সিদ্দিকুর রহমান। সম্প্রতি ইউরোপিয়ান  ট্যুরে খেলার আমন্ত্রণ পেয়েছেন। যদিও এখনো ইউরোপের ভিসা পাননি দেশসেরা গলফার। তবে প্রস্তুতি নিচ্ছেন ভালোভাবেই। যাতে করোনার মধ্যে পাওয়া এই সুযোগটা ভালোভাবেই কাজে লাগাতে পারেন।  ঈদটা ঢাকায় পরিবারের সঙ্গেই কাটাবেন সিদ্দিকুর রহমান।

 

স্থানীয় গলফারদের কষ্টের ঈদ

গলফারদের আয়ের উৎস হচ্ছে টুর্নামেন্ট। কিন্তু করোনার কারণে টুর্নামেন্ট বন্ধ। কষ্টে আছে স্থানীয় গলফাররা। অধিকাংশ গলফার তবুও ঢাকাতেই থাকছেন। দেশের অন্যতম সেরা গলফার সাখাওয়াত হোসেন সোহেল বলেন, ‘কষ্টে দিন যাচ্ছে। গলফারদের সবারই একই অবস্থা। আয়ের উৎস (টুর্নামেন্ট) বন্ধ। এভাবে আর কতটা ভালো থাকা যায়?’

 

জামাল থাকছেন ঢাকাতেই

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় পর্ব খেলতে ঢাকায় এসেছেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। সাইফ স্পোর্টিংয়ের জার্সিতে মাঠেও নেমেছেন তিনি। এবার জামাল ভূঁইয়া ঈদ করবেন দেশেই। নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলে তিনি ডেনমার্কে গিয়েছিলেন ছুটি কাটাতে। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ফিরেছেন বাংলাদেশে। লিগের পর তিনি এবার প্রস্তুতি নিবেন বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য।

 

বিশ্বকাপ নিয়ে রোমানের ব্যস্ততা

তারকা আর্চার রোমান সানা এবার ঈদ দেশেই করবেন। তবে ঈদের মধ্যেও তার ব্যস্ততা থাকবে বিশ্বকাপ গমনের প্রস্তুতি নিয়ে। সুইজারল্যান্ডের লুজানে ১৭ মে থেকে শুরু হচ্ছে আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-২। এ টুর্নামেন্টে অংশ নিতে ১৫ মে দেশ ছাড়বেন রোমান সানা। দেশে ঈদ করার সুযোগ পেলেও মূলত বিশ্বকাপের প্রস্তুতিতেই ব্যস্ত সময় কাটবে তাঁর।

 

মোহাম্মদ সালাহ

লিভারপুলের মিসরীয় ফুটবলার

ইংল্যান্ডে ঈদ হতে পারে কাল। আর ঈদের দিনেই গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে হবে মোহাম্মদ সালাহকে। মিসরীয় এই ফুটবল তারকা হয়তো ঈদের নামাজ আদায় করেই ছুটবেন অনুশীলনে। কারণ, বৃহস্পতিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানইউর মুখোমুখি হবে লিভারপুল। শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই লিভারপুলের।

 

করিম বেনজেমা

রিয়ালের ফরাসি স্ট্রাইকার

রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা রমজানে প্রায়ই ইফতারের ছবি পোস্ট করেন সামাজিক যোগাযোগের মাধ্যমে। এবারের ঈদে তিনি ফুটবল খেলেই কাটাবেন। স্পেনে ঈদ হতে পারে বৃহস্পতিবার। আর এদিন রিয়াল মাদ্রিদ লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে গ্রানাডার। লা লিগায় শিরোপা রেসে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই জিদানের দলের।

 

জিনেদিন জিদান

রিয়াল মাদ্রিদের ফরাসি কোচ

আলজেরিয়ান বংশোদ্ভূত ফরাসি কোচ জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদের এই তারকা কোচও ঈদের ছুটিতে পারিবারিক বিনোদন করতে পারছেন না। স্পেনে বৃহস্পতিবার ঈদ হতে পারে। সেক্ষেত্রে রিয়াল মাদ্রিদের গ্রানাডা ম্যাচ নিয়েই চিন্তায় থাকতে হবে জিদানকে। শিষ্যদের নিয়ে তিনি গ্রানাডাতেই থাকবেন ঈদের রাতে। এ ম্যাচে জিততে ব্যর্থ হলে লা লিগা জয়ের কোনো আশাই আর থাকবে না।

 

পল পগবা

ম্যনইউর ফরাসি ফুটবলার

ফ্রান্সের জার্সিতে বিশ্বকাপজয়ী পল পগবা বর্তমানে খেলছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। এবারের ঈদে তারও ব্যস্ত সময় কাটবে। ইংল্যান্ডে বৃহস্পতিবার ঈদ হলে সেই রাতেই তাকে খেলতে হবে গুরুত্বপূর্ণ ম্যাচ। ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হবে ম্যানইউ-লিভারপুল। লিগে রানার্সআপ হতে ম্যানইউর জয়টা জরুরি। ঈদে ফুটবল খেলেই কাটাতে হবে পল পগবাকে।