শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নিগাররা

ক্রীড়া প্রতিবেদক

আইসিসি টি-২০ নারী বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছেন নিগার সুলতানারা। গতকাল বিশ্বকাপ বাছাইপর্বের সেমিফাইনালে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। এতেই নিশ্চিত হয়েছে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব।

গতকাল আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১১৩ রান করে বাংলাদেশ। দলের পক্ষে রুমানা আহমেদ ২৮, মুরশিদা খাতুন ২৬, নিগার সুলাতানা ১৭, রিতু মনি ১৭ রান করেন। থাইল্যান্ডের পক্ষে একটি করে উইকেট নেন রোসেনান কানোহ, ফানিতা মায়া এবং ওনিচা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০২ রান করে থাইল্যান্ড। বাংলাদেশের পক্ষে মাত্র ১৮ রানে ৩ উইকেট শিকার করেন সালমা খাতুন। এ ছাড়া সানজিদা আক্তার দুটি এবং নাহিদা আক্তার একটি উইকেট নেন। থাইল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন নাথাকান চ্যানথাম। কাল বাছাইপর্বের ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে আয়ারল্যান্ডের।

আইরিশ মেয়েরা গতকাল অপর সেমিফাইনালে জিম্বাবুয়েকে ৪ রানে হারিয়েছে। প্রথমে ব্যাটিংয়ে নেমে আয়ারল্যান্ড ৬ উইকেটে ১৩৭ রান করে। জবাবে ৬ উইকেটে ১৩৩ রান করে শেষ হয় জিম্বাবুয়ের মেয়েদের ইনিংস।

বাংলাদেশ এর আগে চারবার টি-২০ বিশ্বকাপ খেলেছে (২০১৪, ২০১৬, ২০১৮, ২০২০)। তবে প্রতিবারই প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে। এবার নারী টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকায়।

 

বাংলাদেশ : ১১৩/৫ (২০ ওভার)

থাইল্যান্ড : ১০২/৬ (২০ ওভার)

ফল : বাংলাদেশ ১১ রানে জয়ী।

 

সর্বশেষ খবর