বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

সাকিব আইসিসির মাসসেরা

ক্রীড়া প্রতিবেদক

সাকিব আইসিসির মাসসেরা

নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং সংযুক্ত আবর আমিরাতের আসিফ খানকে পেছনে ফেলে আইসিসির মাসসেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন সাকিব আল হাসান। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে দাপুটে অলরাউন্ড পারফরম্যান্সের পুরস্কার পেলেন বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক। মেয়েদের ক্রিকেটে সেরা হয়েছেন রুয়ান্ডার অলরাউন্ডার হেনরিয়েট ইশিমউই।

সাকিব আল ২০২১ সালের জুলাই মাসে সেরা হয়েছিলেন। ওই বছরের অক্টোবরেও সেরা তিনে ছিলেন তিনি। কিন্তু সেবার জিততে পারেননি সাকিব।

ইংল্যান্ডের বিরুদ্ধে গত মাসে ঘরের মাঠে সাকিবের নেতৃত্বে ইংল্যান্ডকে টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। আইরিশদের বিরুদ্ধেও সিরিজ জিতেছে সাকিবের দল। দুই সিরিজেই দারুণ অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। সাকিব মার্চে ১২ আন্তর্জাতিক ম্যাচে ৩৫৩ রান এবং ১৫ উইকেট শিকার করেছেন।

পুরস্কারটি জিতে উচ্ছ্বসিত সাকিব বলেন, ‘আমি পুরস্কারটি জিততে পেরে সম্মানিত বোধ করছি। বিশেষজ্ঞ প্যানেলের যারা আমাকে ভোট দিয়েছেন, তাদের ধন্যবাদ জানাতে চাই। এই স্বীকৃতি আমার কাছে খুবই মূল্যবান, কারণ অনেক চমৎকার সব ক্রিকেটার গত এক মাসে অনেকগুলো বিশেষ পারফরম্যান্স উপহার দিয়েছেন।’

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার প্রসঙ্গ সামনে এনে সাকিব বলেন, ‘গত মাসের থেকে যদি সেরা মুহূর্ত বাছাই করতে হয়, তাহলে সেটা হবে দল হিসেবে সব বিভাগে চমৎকার পারফরম্যান্স ধরে রেখে টি-২০ সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করা।’

মাসসেরা নির্বাচিত হয় আইসিসির ভোটিং একাডেমির ৯০ ভাগ ভোট এবং সমর্থকদের ১০ ভাগ ভোটে। আইসিসির  ভোটিং একাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর