শিরোনাম
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

নিউজিল্যান্ড সফরে অনিশ্চিত সাকিব

আমাদের কাজ ছিল চেঞ্জ করে ব্যান্ডেজ করে দেওয়া। পরবর্তী অবস্থা বুঝতে গেলে তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে। তার আগে কিছুই বোঝা যাবে না। তিন সপ্তাহ পর আবার এক্স-রে করে রিপোর্ট দেখে সিদ্ধান্ত নিতে হবে।

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ড সফরে অনিশ্চিত সাকিব

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গতকাল বাংলাদেশে এসেছে নিউজিল্যান্ড। এ সিরিজের পর পরই ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। ইনজুরির কারণে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান ঘরের মাঠে খেলতে তো পারছেনই না, এমনকি নিউজিল্যান্ড সফরেও বিশ্বসেরা অলরাউন্ডারের খেলা অনিশ্চিত।

ইনজুরির কারণে বিশ্বকাপে শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেননি তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে সাকিবের আঙুলে চিড় ধরে। ওই ম্যাচে বল হাতে ৩ উইকেট এবং ব্যাট হাতে ৬৫ বলে ৮২ রানের ইনিংস খেলে বাংলাদেশকে জিতিয়ে ম্যাচসেরা হয়েছিলেন।

লঙ্কানদের বিরুদ্ধে ম্যাচের পরই বাংলাদেশে ফেরেন সাকিব। তারপর যুক্তরাষ্ট্রে চলে যান। আবার দেশে ফিরে আওয়ামী লীগের হয়ে তোলা তিন আসনের মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডে গিয়েছিলেন সাকিব। জানা গেছে, তার হাতের ব্যান্ডেজ চেঞ্জ করতে গিয়েছিলেন। সাকিবের চোটের অবস্থা সম্পর্কে বিসিবির প্রধান চিকিৎসক মিডিয়ায় বলেন, ‘আমাদের কাজ ছিল চেঞ্জ করে ব্যান্ডেজ করে দেওয়া। পরবর্তী অবস্থা বুঝতে গেলে তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে। তার আগে কিছুই বোঝা যাবে না। তিন সপ্তাহ পর আবার এক্স-রে করে রিপোর্ট দেখে সিদ্ধান্ত নিতে হবে।’ তারপর পুনর্বাসন প্রক্রিয়া আছে।

নিউজিল্যান্ডের উদ্দেশে বাংলাদেশ দল রওনা হওয়ার কথা ১১ কিংবা ১২ ডিসেম্বর। তাই সাকিবের নিউজিল্যান্ড সফর অনেকটাই অনিশ্চিত!

 

 

সর্বশেষ খবর