Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০২:০৪

এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ
সংগৃহীত ছবি

এশিয়া কাপের তৃতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে আফগানিস্তান। আর ৯১ রানের বোঝা মাথায় নিয়ে আফগানদের দুর্দান্ত পারফরমেন্সের কাছে হার মেনে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে লংকানরা। দুরন্ত এ জয়ে সুপার ফোরের টিকিট পেল আফগানিস্তান। এদিকে শ্রীলংকা বিদায় নেওয়ায় সুপার ফোরে উঠে গেছে বাংলাদেশও। প্রথম ম্যাচে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের বিশাল ব্যবধানে হারানোয় তা সম্ভব হলো।

এর আগে সোমবার আবুধাবিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তান অধিনায়ক আসগার আফগান। শুরুটা দারুণ করেন দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও ইহসানুল্লাহ। এরপর আস্তে আস্তে স্কোর বোর্ডে ২৪৯ রান তোলেন আফগানরা। তবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই হোঁচট খেয়েছে শ্রীলংকা। সবশেষে ৪২ ওভার ২ বলে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৫৮ রান সংগ্রহ করে লংকানরা। ফলে ৯১ রানের বড় জয় তুলে নেয় আফগানরা।

এবারের এশিয়া কাপে অংশ নেয়া ছয় দল খেলছে দুই গ্রুপে ভাগ হয়ে। উভয় গ্রুপ থেকে শীর্ষ দু’দল নিয়ে হবে সুপার ফোর। বি গ্রুপ থেকে আফগানিস্তান-বাংলাদেশ উঠায় ছিটকে গেল শ্রীলংকা। আগামী ২০ সেপ্টেম্বর বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার গ্রুপের শেষ ম্যাচটি হয়ে দাঁড়ালো নিয়মরক্ষার। কেবল আনুষ্ঠানিকতা সারতে সেই ম্যাচ খেলতে নামবে দু’দল।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য