২২ আগস্ট, ২০১৯ ১৪:৩৬

কীভাবে সেরা খেলোয়াড় হয়েছেন জানালেন রোনালদো

অনলাইন ডেস্ক

কীভাবে সেরা খেলোয়াড় হয়েছেন জানালেন রোনালদো

বিশ্ব ফুটবলের দুই মহাতারকা পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো ও আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। তবে তাদেরকে নিয়ে গত এক যুগেরও বেশি সময় ধরে ফুটবল সমর্থকদের মনে কেবল একটি প্রশ্নই ঘুরছে। কে সেরা? এখনও অমীমাংসিত রয়ে গেছে সেই প্রশ্নোত্তর। তবে সমাধানে আসার আগে রোনালদো নিজের মতামত দিলেন।

বুধবার পর্তুগিজ উইঙ্গার জানালেন, আর্জেন্টাইন মহাতারকা মেসির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা তাকে ‘সেরা খেলোয়াড়’ ও ‘স্বাস্থ্যবান’ বানিয়েছে। 

গত মৌসুমে জুভেন্টাসে যাওয়ার আগে রোনালদো রিয়াল মাদ্রিদে এবং মেসি বার্সেলোনার হয়ে নিজেদের নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

টানা ১০ বছর উভয়ে পাঁচবার করে জিতেছেন ব্যালন ডি’অর। সময়ের সেরা দুই মহাতারকা ব্যক্তিগতভাবে যেমন ছিলেন প্রতিদ্বন্দ্বি তেমনি খেলেছেন স্পেনের দুই চিরশত্রু ক্লাবে। তাই কখনো বন্ধুত্ব হয়ে ওঠেনি রোনালদো-মেসির মধ্যে। তবে সিআর সেভেন স্পেন ছেড়ে ইতালিতে চলে যাওয়ায় বেশ হতাশ হয়েছিলেন মেসি। 

রোনালদো মনে করিয়ে দিলেন তা আরেকবার। পর্তুগালের টিভিআই নামক এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ৩৪ বছর বয়সী তারকা বলেন, ‘আমি তার (মেসি) ক্যারিয়ার এবং দলকে প্রশংসা করি। আমি যখন স্পেন ছাড়লাম সে হতাশ হয়েছিল। কারণ সে আমাদের মধ্যকার প্রতিদ্বন্দ্বিতা পছন্দ করতো।’ 

সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড বলেন, ‘এটা ভাল প্রতিদ্বন্দ্বিতা ছিল কিন্তু অদ্বিতীয় নয়। বাস্কেটবলে মাইকেল জর্ডানের প্রতিদ্বন্দ্বিতা ছিল। ফর্মূলা ওয়ানে ছিল আয়ারটন সেন্না ও অ্যালেইন প্রোস্টের মধ্যে। বিষয়টা হচ্ছে, এসব স্বাস্থ্যসম্মত প্রতিদ্বন্দ্বিতা। 

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর