শিরোনাম
২২ নভেম্বর, ২০১৯ ২০:৩৮

নাঈমের মাথার আঘাত সামলাতে মাঠে আসেন ভারতীয় ফিজিও (ভিডিও)

অনলাইন প্রতিবেদক

নাঈমের মাথার আঘাত সামলাতে মাঠে আসেন ভারতীয় ফিজিও (ভিডিও)

সংগৃহীত ছবি

ঐতিহাসিক দিবারাত্রির কলকাতা টেস্টে ভারতের বিপক্ষে ১০৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। লাঞ্চের আগে প্রথম সেশনেই বাংলাদেশ হারায় ৬ উইকেট। দুই ওপেনার ইমরুল কায়েস, সাদমান ইসলাম, অধিনায়ক মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম আর মাহমুদউল্লাহ রিয়াদের অসহায় আত্মসমর্পণের দিনে ওপেনার সাদমানে পর একজনই মাথা তুলে দাঁড়ানোর চেষ্টা করেন, তিনি লিটন দাস।

কিন্তু লাঞ্চের পর ২১তম ওভারের তৃতীয় বলে শামি মেরেছিলেন দুরন্ত এক বাউন্সার। লিটন মাথা সরাতে না পারায় হন আঘাতপ্রাপ্ত। মাঠেই চলে তার চিকিৎসা। উঠেও দাঁড়ান তিনি। ঠিক পরের বলে শামি দেন আরেক বাউন্সার। এবার লিটন পুল করে পার করেন সীমানা। পরের ওভারে ইশান্ত শর্মাকেও বাউন্ডারি মারেন লিটন। কিন্তু এরপরই অস্বস্তিবোধ করায় তিনি মাঠ ছাড়েন।

এ ঘটনার পর মাঠে ব্যাটিং করতে যেয়ে মোহাম্মদ শামির বাউন্সারে নাঈম হাসান আবার মাথায় আঘাত পান। বল সরাসরি নাঈমের হেলমেটে আঘাত হানে। আগে আহত লিটন দাসকে নিয়ে ব্যস্ত থাকার কারণে বাংলাদেশি ফিজিওর মাঠে আসতে দেরি হওয়ায় বিরাট কোহলি নিজেদের ফিজিও নিতিন প্যাটেলকে মাঠে ডেকে পাঠান।

নিতিন মাঠে এসে নাঈমের সঙ্গে কথা বলে তার চোখে কোনো সমস্যা অনুভব করছেন কি না, সেটি পরীক্ষা করেন। এর ভেতর বাংলাদেশের ফিজিও চলে আসেন। প্রাথমিকভাবে দেখে মনে হয় নাঈম বেশ আহত হয়েছেন। প্রায় মিনিট পাঁচেক পর তিনি ফের ব্যাট হাতে নেন। টুইটারে ভারতীয় ক্রিকেট বোর্ড এই দৃশ্যের একটি ভিডিও শেয়ার করেছেন। সেই সঙ্গে ক্যাপশনে তারা লেখেন, ‘দিন শেষে এটাই ক্রিকেটের চেতনা।’

ভিডিওটি দেখতে লিঙ্কে ক্লিক করু- https://twitter.com/i/status/1197822942643539968


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

সর্বশেষ খবর